মুক্তি পেল বাংলা ছবি ‘এবার শল্যজিত’ এবং ‘পাঁচ কয়েদি’ -র পোস্টার আর ট্রেলার

টলিউডে জোড়া সুখবর! মুক্তি পেল যুগ্ম পরিচালক তুহিন সিনহা ও রাহুল পরিচালিত বাংলা ছবি ‘এবার শল্যজিত’ এবং অপরদিকে পরিচালক টুটুল ব্যানার্জি-র পরিচালিত বাংলা ছবি ‘পাঁচ কয়েদি’ -র পোস্টার এবং ট্রেলার। শুত্রুবার কলকাতায় অবস্থিত গড়ফা মেইন রোডের এক অনুষ্ঠান গৃহে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই ছবির পরিচালক তুহিন সিনহা, রাহুল, টুটুল ব্যানার্জি সহ সঞ্জয় সিনহা, সবিতা পাল, পায়েল , ঈপ্সিতা ভট্টাচার্য্য, মৌসুমী সিং, লোকেশ ঘোষ, দেবা, সান্তনা বোস সহ অন্যান্য কলাকুশলীরা।

‘এবার শল্যজিত’ ছবির সংক্ষিপ্ত কাহিনী এরকম- ভোরে শরীর চর্চা করার সময় পরিচয় হয় সৌম এবং শল্যজিতের । এদের দুজনের মধ্যে যখন বন্ধুত্ব জমে উঠেছে ঠিক তখনই খুন হয় সৌম। পোস্টমর্টেম রিপোর্টে জানা যায় বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে সৌম্যর। এরপর গল্পে আসে এক নতুন মোড়। সৌম্যর মৃত্যুর রহস্যের দায়িত্ব নেয় গোয়েন্দা শল্যজিত। এই খুনের পিছনে রয়েছে কোন রহস্য ? জানতে হলে আর কিছুদিন অপেক্ষা করতে হবে দর্শকদের। খুব শীঘ্রই সমস্ত প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে রহস্যে ভরপুর বাংলা ছবি ‘এবার শল্যজিত’।

‘ফেলুদা’, ‘ব্যোমকেশ’, ‘শবর’,’কাকাবাবু’-র পর আবার বড় পর্দায় আসছে গোয়েন্দা কেন্দ্রিক ছবি। টান টান উত্তেজনাময় এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, সুব্রত ব্যানার্জি, সঞ্জয় সিনহা,। এছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মৌসুমী সিং,সবিতা রায়, দিব্যেন্দু শেখর দাস, প্রীতম, পায়েল, ঈপ্সিতা ভট্টাচার্য্য। গোয়েন্দা চরিত্রে নয় এই ছবিতে এবার খলনায়কের ভূমিকায় দেখা গেছে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। ছবির কাহিনী এবং চিত্রনাট্য লিখেছেন যুগ্ম পরিচালক তুহিন সিনহা ও রাহুল। সঙ্গীত পরিচালনা করেছেন নির্ভীক গোস্বামী এবং প্রযোজনা করেছেন সঞ্জয় সিনহা। চিত্রগ্রহণের দায়িত্ব সামলেছেন বিশ্বজিৎ ও রবি এবং সম্পাদনা করেছেন উত্তম রায়। এছাড়াও এই ছবির শিল্প নির্দেশনায় রাজীব পাল। উত্তরবঙ্গ, সিকিম এবং কলকাতায় হয়েছে এই ছবির শ্যুটিং।

অপরদিকে বাংলা ছবি ‘পাঁচ কয়েদি’-র সংক্ষিপ্ত কাহিনী হল- পাঁচজন নির্দোষ ছেলে রাজনৈতিক নেতাদের চক্রান্তে জেলে যায়। আর সেখানেই গড়ে ওঠে তাঁদের বন্ধুত্ব। এরইমধ্যে তাঁরা এক সময় জেল থেকে পালায়। জেল থেকে পালিয়ে ওই পাঁচবন্ধু নতুন করে আবার জীবন শুরু করতে পারবে নাকি অপেক্ষা করে রয়েছে এক অজানা বিপদ? জানতে হলে দর্শকদের অপেক্ষা করতে হবে আর কিছুদিন । খুব শীঘ্রই সমস্ত সিনেমাহলে মুক্তি পেতে চলেছে চক্র প্রোডাকশন প্রযোজিত পরিচালক টুটুল ব্যানার্জি-র পরিচালিত বাংলা ছবি ‘পাঁচ কয়েদি’। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দিকপাল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, জনপ্রিয় নির্দেশক অঞ্জন চৌধুরীর কন্যা অভিনেত্রী রীনা চৌধুরী, লোকেশ ঘোষ, দেবা । এছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন বোধিসত্ত্ব মজুমদার , রোমেন রায়চৌধুরী, সান্তনা বোস, নবমিতা, দেবরাজ রায়, ভোলা তামাং,রূপ, শুভ এবং বাবলি। ছবির কাহিনী লিখেছেন পরিচালক টুটুল ব্যানার্জি স্বয়ং। ছবির সুরকার নির্ভীক গোস্বামী এবং গীতিকার ওসমান গণি ও সূর্য চ্যাটার্জি। সম্পাদনা করেছেন উত্তম রায়। ছবির চিত্রগ্রহণের দায়িত্ব সামলেছেন শংকর গুহ ও প্রিয়রঞ্জন বেহেড়া । এছাড়াও ছবির নেপথ্য কণ্ঠে পাপিয়া, দীপিকা ও মোহিত এবং শিল্প নির্দেশনা দিয়েছেন শতদল মিত্র।

যুগ্ম পরিচালক তুহিন সিনহা ও রাহুল পরিচালিত ‘এবার শল্যজিত’ এবং পরিচালক টুটুল ব্যানার্জি-র পরিচালিত ‘পাঁচ কয়েদি’ সিনেপ্রেমীদের কতটা মন জয় করতে পারে সেটাই এখন দেখার।

 
Likes:
0 0
Views:
79
Article Categories:
Uncategorized

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com