পিয়ালী ডান্স ইনস্টিটিউশনের পক্ষ থেকে অনুষ্ঠিত হল প্রথম বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

রবিবার কলকাতার গড়িয়াহাটে অবস্থিত অবন মহল (সিএলটি হল) -এ এই বর্নাঢ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১০৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা ১২ নম্বর বোরো চেয়ারম্যান শ্রী সুশান্ত কুমার ঘোষ, নৃত্যশিল্পী গুরু মহুল মুখার্জি, নৃত্যশিল্পী শ্রী দ্রবীন চ্যাটার্জি সহ অন্যানরা।

এদিন ‘শিব ‘বন্দনার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন এই ডান্স ইনস্টিটিউশনের কর্ণধার পিয়ালী দাস স্বয়ং। এরপর পিয়ালী ডান্স ইনস্টিটিউশনের ছাত্রছাত্রীদের ক্ল্যাসিকাল নৃত্য শৈলী সহ ‘হরি হরি’ ,’আলারিপু’ নৃত্য পরিবেশন করা হয়। এর পাশাপাশি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে স্মরণে রেখে পরিবেশিত হয় রবীন্দ্রনৃত্য ‘ঋতুরঙ্গ’ । এদিন প্রখ্যাত নৃত্য শিল্পী শ্রী দ্রবীন চ্যাটার্জির সাথে পিয়ালির এক স্পেশাল নৃত্য পরিবেশিত হয়। এছাড়াও ছিল ছাত্রছাত্রীদের ওয়েস্টার্ন এবং ক্লাসিকাল নৃত্য পরিবেশন। শুধুমাত্র ছাত্রছাত্রীরা নয় পিয়ালির ভাবনায় ওঠে এসেছিল অভিভাবকদের জীবনে সুপ্ত চাহিদাকে প্রকাশ্যে আনার ইচ্ছা।তাই এদিন অনুষ্ঠান মঞ্চে অভিভাবকদের নৃত্য এক অন্য মাত্রা যোগ করে। একইসাথে পুলওয়ামার শহিদ জওয়ানদের স্মরণে রেখে এদিন ১২মিনিটের এক নৃত্য পরিবেশনার মাধ্যমে পিয়ালী ডান্স ইনস্টিটিউশনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়। এদিন নৃত্যের পাশাপাশি অতিথিদের সংবর্ধনা প্রদান করা হয়।

 

২০১৪ সালে মাত্র দুজন ছাত্রছাত্রী নিয়ে পিয়ালী ডান্স ইনস্টিটিউশনের যাত্রা শুরু । বর্তমানে এই
ডান্স ইনস্টিটিউশনের ছাত্রছাত্রী সংখ্যা প্রায় ১০০জন। এখানে ভারতনাট্যম, রবীন্দ্রনৃত্য, ক্রিয়েটিভ, ফোক এই চার ধরণের নৃত্যশৈলীর পাশাপাশি ওয়েস্টার্ন নৃত্যশৈলী খুবই যত্ন সহকারে শেখানো হয়।

প্রথম বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পর্কে পিয়ালী ডান্স ইনস্টিটিউশনের কর্ণধার পিয়ালী জানান, “খুবই ভালো লাগছে। সবার আশীর্বাদে প্রথম বর্ষে এই সাফল্যে আমি আপ্লুত। ছাত্রছাত্রী তথা অভিভাবকদের আনন্দ আমার কাছে পরম প্রাপ্তি।”

নৃত্যের ছন্দে স্মরণীয় হয়ে রইল পিয়ালী ডান্স ইনস্টিটিউশনের প্রথম বর্ণাঢ্য বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান।

 
Likes:
0 0
Views:
132
Article Categories:
Uncategorized

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com