যীশু-নুসরাত ও যশ সহ টলিউড তারকাদের বেস্ট ফ্রেন্ড কারা জানতে চান? দেখে নিন

বিতর্কিত বন্ধু দিবসঃ
১৯১৯ সাল থেকেই শুভেচ্ছা কার্ড প্রস্তুতকারক Joyce Hall উৎসাহে বন্ধু দিবস পালিত হচ্ছিল। কিন্তু Joyce Hall সময়ে দিবসটি পালনের ক্ষেত্রে ঠিক সেভাবে জনপ্রিয়তা পায়নি। [সুত্রঃ ইউএনআরআইসি]

১৯৫৮ সালের গোড়া দিকে দিবসটি প্রথম পালিত হয় প্যারাগুয়ে রাষ্ট্রে। পর্যায়ক্রমে দিবসটি দক্ষিন আমেরিকার বিভিন্ন রাষ্ট্রে পালন করা শুরু হয়। [সুত্রঃ উইকিপিডিয়া]

বন্ধুর জন্য বন্ধুর ঐ আত্মত্যাগকে সম্মান জানাতে ২০১১ সালের ২৭শে এপ্রিল UN UN General Assembly তে ১৯৩৫ সালের আগস্ট মাসের প্রথম রোববারকে বন্ধু দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়। তখন বেশকিছু দেশ বন্ধুত্ব দিবসের সংস্কৃতিকে গ্রহণ করে নেয়। [সুত্রঃ জাতিসংঘ]

১৯৯৭ সালে জাতিসংঘ বিশ্বময় বন্ধুত্বের আলাদা অবস্থানে নিজেদের নিয়ে যায়। সে বছরটিতে জাতিসংঘ বিখ্যাত কার্টুন চরিত্র উইনি দ্যা পুহকে বন্ধুত্বের বিশ্বদূত হিসেবে নির্বাচিত করে। বন্ধু দিবসের এই বিশ্বদূত ছাড়াও বন্ধুত্ব দিবসের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে আছে হলুদ গোলাপ আর ফ্রেন্ডশিপ ব্যান্ডের মতো বিষয়গুলোও। মজার বিষয় হলো, এই ফ্রেন্ডশিপ ব্যান্ডের ধারণাটিও এসেছে আমেরিকা থেকেই। আমেরিকার আদিবাসীদের মধ্যে অনেক আগে থেকেই বন্ধুত্বের স্বীকৃতি স্বরূপ ব্যান্ড দেয়ার এই রীতি চালু আছে। তারা তাদের বন্ধুদের জন্য ব্যান্ড তৈরি করে। আর যাকে ব্যান্ড দেয়া হয়, সেও কখনোই ব্যান্ডটি খোলে না।

এতো গেল বন্ধু দিবস নিয়ে কিছু অজানা কথা। তবে যেকোনও সম্পর্কের প্রাথমিক বিষয় হল বন্ধুত্ব। কিন্তু টলিউডের নামকরা পাঁচ সেলিব্রিটির কারা বেস্ট ফ্রেন্ড জানেন আজকের আলোচনা সেই নিয়েই। তবে টালিউডে গুঞ্জন থেকে জানা কথা। নিউজ এক্সপি এর সত্যতা যাচাই করেনি। দেখা যাক কার বেস্ট ফ্রেন্ড কে –

১) যশ :
অভিনেতা যশের সবচেয়ে কাছের বন্ধুটি হলেন অর্ণব বন্দ্যোপাধ্যায়। যশের গার্লফ্রেন্ডের বন্ধুর ভাই ছিলেন অর্ণব। এরপর সেই গার্লফ্রেন্ড যশের জীবন থেকে চলে গেলেও, থেকে গিয়েছেন অর্ণব।

পার্নো মিত্র
২) পার্নো মিত্র :
পার্নো মিত্রর বেস্ট ফ্রেন্ড হলেন তাঁর স্কুলের বান্ধবী সাবা হুসেন। পার্নো একবার জানিয়েছিলেন,, যখন পার্নোর মায়ের মনে হয় পার্নোকে শাসন করা প্রয়োজন, তখনই ডেকে পাঠান সাবাকে। আাতত সাবা একজন প্রতিষ্ঠিত কর্মজীবী।

৩) নুসরাত জাহান :
অভিনেত্রী নুসরত জাহালনের বেস্টফ্রেন্ড হলেন স্বরাজ পারেখ। এছাড়াও পূজা প্রসাদের সঙ্গেও একই রকম ঘনিষ্ঠ নুসরত। যদিও স্বরাজের সঙ্গে নুসরত একই স্কুলে পড়াশোনা করেছেন।

৪) অনুপম রায় :
গায়ক অনুপম রায়ের সবচেয়ে কাছের দু’জন বন্ধু বলেন সুর্যপ্রতীম মুখোপাধ্যায় ও বিমান চট্টোপাধ্যায়। সূর্য ও অনুপম স্কুলের বন্ধু। পরবর্তীকালে ব্যাঙ্গালোরেও একসঙ্গে ছিলেন তাঁরা। বর্তমানে সূর্য নিউ জার্সিতে থাকেন।

৫) যীশু সেনগুপ্ত :
অভিনেতা যীশু সেনগুপ্তর বেস্ট ফ্রেন্ড হলেন, নীরজ লাডিয়া ও অভিষেক সেনগুপ্ত। একই পাড়ায় এই তিন বন্ধু থাকতেন ছোট থেকে। আরসেই সূত্রেই সম্পর্ক আরও বাড়তে থাকে। এখনও পর্যন্ত এঁরা তিনজন মিলে মাঝে সাঝেই বেড়াতে বেরিয়ে পড়েন।

 
Likes:
0 0
Views:
141
Article Categories:
Tollywood News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com