in

সংগীতশিল্পী সুপর্ণা ঘোষের পুজো দুঃস্থদের নিয়ে

শরতের মৃদুমন্দ হিমেল হাওয়ায় যেমন মিশে থাকে আগমনীর গান, তেমনই হৃদয়ে দোলা দেয় উৎসবের আনন্দ। যদিও এইবারের উৎসবে মানব জীবনে আলাদা কোনো উদ্দীপনা থাকার কথা নয়। উপর্যুপরি এই বছরে মহামারীর কারণে আর্থিক পরিস্থিতিও পীড়াদায়ক। তবু শরৎ মানেই পুজোর গন্ধের সাথে নতুন জামার গন্ধ তো মিশে থাকেই।

কিন্তু এই দুর্দিনে বহু দিন আনা দিন খাওয়া মানুষেদর অন্ন সংস্থানও যখন সংকটে তখন নতুন জামা কাপড় চিন্তা করাটাও কল্পনার আতিশয্য। তবু এই পরিস্থিতিতে যারা দরিদ্র মানুষের মুখে একটু হাসি ফোটাতে এগিয়ে এসেছেন, আমরা যেন তাদের মনে রাখি। সুপর্না ঘোষ সেই মানুষগুলোরই মত একজন সংগীতশিল্পী, যিনি মুম্বইয়ের নামী দামী শিল্পী যেমন, কুমার শানু, কুনাল গাঞ্জাওয়ালার সাথে চলচ্চিত্র সঙ্গীতে গেয়েছেন।

আবার তিনিই এই দুর্দিনে বেলঘরিয়া ১৯ নম্বর ওয়ার্ডের বস্তিতে জাত পাত ধর্ম বয়স লিঙ্গ নির্বিশেষে প্রতিটা মানুষের হাতে তুলে দিয়েছেন এক বাক্স করে নতুন টি-শার্ট , ফ্রক, শাড়ি ও মিষ্টি। শিল্পী যে আসলেই মন থেকে হতে হয় আবারোও ওই গরীব মানুষগুলোর মুখের হাসি প্রমাণ করল।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

United Nations India, NITI Aayog and Discovery India join hands to celebrate India’s selfless heroes of Covid-19 pandemic with ‘Bharat Ke Mahaveer’

অক্ষয় কুমারের ‘লক্ষ্মী বম্ব’ ছবির বিরুদ্ধে আইনি নোটিস পাঠালো কর্ণি সেনা