in

Prince PrachuryaPrince Prachurya

Golondaaj Review : মুভি রিভিউ গোলন্দাজ

Reviewed By : Souvik Saha
Staring : দেব,অনির্বাণ ভট্টাচার্য,ইশা সাহা,ইন্দ্রাশিস রায়,অ্যালেক্স ও নেল,তুলিকা বসু,শ্রীকান্ত আচার্য

Director : ধ্রুব বন্দ্যোপাধ্যায়

Rating : ⭐️⭐️⭐️⭐️ (4/5)

গোলন্দাজ হল ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সার্বাধিকারীর গল্প। 

নগেন্দ্র প্রসাদ সার্বাধিকারী, যিনি একজন সংস্কারবাদী পরিবার থেকে এসেছেন, সেই যুগে তাদের ফুটবল খেলায় ব্রিটিশদের পরাজিত করার স্বপ্ন দেখে যখন ভারতীয়রা বল স্পর্শ করার জন্য বা এমনকি একটি খেলা দেখার জন্য বেত্রাঘাত করত। সাহেবদের ফুটবল খেলা দেখেই যাত্রা শুরু করেন নগেন্দ্র প্রসাদ । স্কুলে শিক্ষকের কাছে বেতের বাড়ি খেয়েও তিনি থামেননি। ইংরেজদের অত্যাচারের প্রতিবাদ করেছেন তিনি । একটি দল তৈরি করে যা ব্রিটিশদের পরাজিত করতে পারে গল্পের মূল। তার পথে প্রচুর বাধা ছিল এবং এমনকি প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল কিন্তু তিনি মাথা নত করতে রাজি হননি। বেছে নিয়েছিলেন এক অসম্ভব লড়াই। আর সে ভাবেই জাতি-ধর্ম-শ্রেণির বৈষম্যকে হেলায় অস্বীকার করে, অত্যাচারী ইংরেজদের চক্ষুশূল হয়েও গড়ে তুলেছিলেন এক নতুন ইতিহাস।

চলচ্চিত্রের কান্ডারি হল অভিনেতা দেব (DEV) । শেষ কয়েক বছরে নিজেকে বারবার ভেঙেছেন অভিনেতা। ভিন্ন স্বাদের চরিত্রে অভিনয় করেছেন। গোলন্দাজ তার জীবনের একটি অন্যতম সিনেমা হয়েছে বলাই চলে ।নগেন্দ্রপ্রসাদের স্ত্রী কমলিনীর ভূমিকায় ইশা সাহার অভিনয়ও দর্শকদের মনে ছাপ ফেলবে ।ভার্গব এক স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে অনির্বাণ ভট্টচার্য খুব ভালো ।শুধু দেব এবং অনির্বাণ নয়, সমস্ত অভিনেতারা দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন ।

পরিচালক ধ্রুব ব্যানার্জী অসামান্য ,বাংলা সিনেমার জগতে এক নতুন নক্ষত্র ।

গানের ব্যবহারে কিছু জায়গায় খারাপ । কিন্তু, বিক্রম ঘোষের সংগীত সত্যিই অসাধারণ । গল্পের ক্লাইম্যাক্স দেখার মত।সৌমিক হালদারের ক্যামেরার কাজও দেখবার মতন ।

পুজোয় এ ছবি আপনার মনে দাগ কাটবে।

 

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

F.I.R Movie Review

Bony Review : বনি রিভিউ