in

Kacher Manush (2022) Bengali Movie Review : কাছের মানুষ রিভিউ

Reviewed By : Souvik Saha

Kacher Manush Review

সিনেমা- কাছের মানুষ

অভিনয় –প্রসেনজিৎ চট্টোপাধ্যায়,দেব, ইশা সাহা, সুস্মিতা চট্টোপাধ্যায়, তুলিকা বসু, রঞ্জিত মল্লিক

পরিচালনায় : পথিকৃৎ বসু

কোথায় দেখা যাবে  : থিয়েটার রিলিজ

Movie Rating

কুন্তলের (দেব) ভাই আত্মহত্যা করে মারা যাওয়ার পর, তার মা (তুলিকা বসু) স্ট্রোক করেন এবং চলাফেরা করতে পারেন না । তার কোন কাজ নেই এবং ঋণে জর্জরিত । যখন সে তার জীবন শেষ করার সিদ্ধান্ত নেয়, তখন একজন এলোমেলো পথচারী সুধাংশু (প্রসেনজিৎ) তাকে বাঁচায়। লোকটা যে ততটা সাদামাটা নয় স্পষ্ট বোঝা যায়।  সে তার জন্য একটি বিপজ্জনক পরিকল্পনা তৈরি করে যাতে উভয়েই কিছু টাকা পায়।কুন্তলের মা অসুস্থ, সুধাংশুর বোন হার্টের সমস্যায় ভুগছেন। এই দুইজনের কারোরই চিকিৎসার টাকা নেই। তাদেরও কর্মসংস্থান নেই। তারা মানুষের কাছে ঋণী এবং প্রতিদিন অপমানিত হয়। জীবনের অবসান কি তাদের সমস্যার সমাধান করবে?

Kacher Manush একটি সামাজিক ছবি তৈরি করার চেষ্টা করে যেখানে সাধারণ মানুষ কিছু টাকা পাওয়ার জন্য লড়াই করে।

 

ছবির অন্যতম সেরা দিক প্রধান চরিত্রের অভিনয়। প্রসেনজিৎ চট্টোপাধ‌্যায় (Prasenjit Chatterjee) অসাধারণ । তিনি যেভাবে তার বেদনার সাথে হাস্যরস মিশ্রিত করেন এবং একটি চটকদার সংলাপ প্রদান করেন তা তার অভিনয় ক্ষমতাকে পুনঃপ্রতিষ্ঠিত করে।

দেব (Dev)কে পর্দায় অসাধারণ দেখাচ্ছে, এতটাই যে আপনি তার লাজুক এবং বিষাদময় যাত্রা থেকে চোখ সরিয়ে নিতে পারবেন না।  তিনি যে আকর্ষণ বহন করেন তা পর্দায় প্রতিফলিত হয়।আগের থেকে অনেক পরিণত এই দেব ।

আলোর চরিত্রে ঈশা(ishaa Saha), নজর কেড়েছে । আলো এবং কুন্তলের প্রেমের গল্প হৃদয়গ্রাহী। এদিকে, সুস্মিতা চট্টোপাধ্যায় কম ব্যবহার করা হয়েছে এবং তাই, খুব একটা চোখে লাগেনা ।

গল্পটি পরিচিত এবং এটি খুব বেশি বিচ্যুত হয় না। সংগীতের ব্যবহার ভালো, নিলয়ন চ্যাটার্জি সেখানে ভালো কাজ করেছেন।পরিচালক হিসেবে পথিকৃত আগে কাজ করলেও এই ছবিথেকেই হয়তো দর্শকের চোখে লাগবে । ক্যামেরার কাজ বেশ ভালো ।

ফিল্মটি দুয়েকটি জায়গায় বিপর্যস্ত হয়। প্রথমত, ছবিটি অনেক লম্বা। শেষ মুহূর্তে, কে মারা যাচ্ছে তা নিয়ে বিভ্রান্তি খুব অগভীর দেখায়। ছবির দ্বিতীয় ভাগ কিছু জায়গায় অগভীর প্লট। সুদর্শন চিনি কেনার জন্য 20 টাকা ধার করে কিন্তু পরের দিন একটি বিস্তৃত খাবার রান্না করার জন্য তার কাছে টাকা আছে। মাঝ গঙ্গায় একটি মেয়ে আত্মহত্যার চেষ্টা করে। কিভাবে সে সেখানে যায় কেউ জানে না।সবমিলিয়ে কিছু জিনিস বাদ দিলে বেশ ভালো ছবি কাছের মানুষ ,আপনার কাছের মানুষদের সঙ্গে দেখতেই পারেন এই ছবিটি ।

 

,

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

Karnasubarner Guptodhon (2022) Bengali Movie

অঙ্কুশের মির্জা ছবিতে ভিলেনের চরিত্রে দেখা যেতে পারে ‘যীশু সেনগুপ্তকে