in

আর্ট ফেয়ার অ্যান্ড ফেস্টিভ্যাল ,আর্ট হাট-এ নজর কাড়ছে অনুপম হালদারের স্থিরচিত্রের প্রদর্শনী

বিশিষ্ট চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য, গণেশ হালুই এবং পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী (Snehashis Chakrabarty, MIC Dept. of Transport, Government of West Bengal)-এর উপস্থিতিতে কোলকাতার উপকণ্ঠে অবস্থিত রাজারহাট নিউটাউন-এর আর্টসএকর ফাউণ্ডেশন, মিউজিয়ম অব বেঙ্গল মর্ডান আর্ট-এর ক্যাম্পাস (Artsacre Foundation, Museum of Bengal Modern Art Campus at Rajarhat Newton)–এ আজ থেকে শুরু হল ‘আর্টফেয়ার ফেস্টিভ্যাল আর্ট হাট ২০২২’ (Artfair Festival Art Haat 2022)।

আয়োজক সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, “প্রদর্শনী চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত। রবিবার বাদে প্রতিদিন বেলা ৩ টে থেকে রাত ৮ টা পর্যন্ত প্রদর্শনী স্থল ঘুরে দেখা যাবে, রবিবার বেলা ১২ টা থেকে প্রদর্শনী স্থলে প্রবেশ করে রাত ৮ টা পর্যন্ত প্রদর্শনী ঘুরে দেখা যেতে পারে।”

প্রদর্শনী শুরুর পরেই প্রদর্শনীতে আগত এক শ্রেণীর দর্শকের নজর পড়ে প্রদর্শনীর ২৮ ও ২৯ নম্বর স্টল নিয়ে তৈরী ‘অনুপম হালদার ফটোগ্রাফি কিয়স্ক’ (Anupam Halder Photography Kiosk) এবং ৩৯ ও ৪০ নম্বর স্টল নিয়ে তৈরী ‘ফটো কথা’ (Photo Kotha) প্রদর্শনী স্থলের উপর।
দুটো জায়গাতেই রয়েছে স্থিরচিত্র-র প্রদর্শনী।

প্রসঙ্গত উল্লেখ্য, ২৮ ও ২৯ নম্বর স্টলে রয়েছে পশ্চিমবঙ্গ সরকারের অর্থ বিভাগের জয়েন্ট কমিশনার অনুপম হালদার-এর একক স্থিরচিত্রগুলো।
অন্যদিকে ৩৯ ও ৪০ নম্বর স্টলে রয়েছে কয়েকজন স্বনামধন্য আলোকচিত্রীর তোলা আলোকচিত্রের সম্ভার।

বলে রাখা ভালো, বিড়লা অ্যাকাডেমির বার্ষিক প্রদর্শনী, থার্ড আই-এর একাধিক প্রদর্শনী, চারুকলা উৎসব ও মেলা এবং অ্যাকাডেমি অব ফাইন আর্টস-এর একাধিক গ্যালারিতে সফল ভাবে প্রদর্শনী করার পর অনুপম হালদারের প্রদর্শনী এবার স্থান পেল ‘আর্ট হাট’-এ।

Report

What do you think?

100 points
Upvote Downvote

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

KSS Forays Into Bollywood With Their First Hindi Feature Film, Siniolchu

Kajol, Vishal Jethwa and Director Revathy visit Kolkata to promote their upcoming film, Salaam Venky