in ,

LoveLove

রিভিউ : ফেলুদা ফেরত’ (Season 1)

টোটা রায়চৌধুরী কে কোনদিনই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি সেইভাবে ব্যাবহার করেনি। সৃজিত মুখার্জি করলেন।

ফেলুদা ফেরত
ওয়েবসিরিজ– ফেলুদা ফেরত সিজন ১
কাহিনী– সত্যজিৎ রায় (ছিন্নমস্তার অভিশাপ)
চিত্রনাট্য-পরিচালনা– সৃজিত মুখার্জি
অভিনয়– টোটা রায়চৌধুরী (ফেলুদা), কল্পন মিত্র (তোপসে), অনির্বাণ চক্রবর্তী (জটায়ু), ধৃতিমান চ্যাটার্জি, অরিন্দম গাঙ্গুলী, সমদর্শী দত্ত ও অনান্য।
             রেটিং : ৩.৫ / ৫
সত্যজিৎ রায়ের ‘ছিন্নমস্তার অভিশাপ’ অবলম্বনে তৈরি প্রথম সিজনের ফেলুদাতে তাক লাগিয়ে দিয়েছেন পরিচালক। গল্প নিয়ে নতুন করে বলার কিছু থাকে না। যে কাহিনি প্রায় সমস্ত রহস্যপ্রেমী বাঙালির জানা, তাকে নিজস্বতার ছোঁয়াতে উপভোগ্য করে তুলেছেন পরিচালক ।সৃজিত প্রথম সিজন (ছিন্নমস্তার অভিশাপ) এর গল্প কে একচুল এদিক থেকে ওদিক করেননি বা করার চেষ্টা করেননি !সেটার জন্য সেই যে আসল নস্টালজিক ফ্লেভার সেটা একটুও নষ্ট হয়নি।

টোটা রায়চৌধুরী, ফেলুদা হিসাবে অনবদ্য এককথায় মাঠ কাঁপানো চলনভঙ্গি, ডায়লগ ডেলিভারি, দূরদর্শিতা সবেতেই বাজিমাত করেছেন উনি , তবে তোপসের চরিত্রে কল্পন মিত্রকে একটু দুর্বল লেগেছে । অনির্বান চক্রবর্তীকে যখন একেন বাবুতে দেখেছিলাম তখনই মনে হয়েছিল জটায়ুর চরিত্রে ওনাকেই একমাত্র যেতে পারে আর সত্যিই অসাধারন কাজ করেছেন ।

ধৃতিমান চট্টোপাধ্যায়, ঋষি কৌশিক, সমদর্শী দত্ত, অরিন্দম গঙ্গোপাধ্যায়, পৌলমী দাস, কৃষ্ণেন্দু দেওয়ানজি এবং শিশুশিল্পী আদৃজা দত্ত সবাই যথাযথ ভালো অভিনয় করেছেন ।

জয় সরকার এর আবহসঙ্গীত আসাধারণ ।আর “ফেলুদা ফিরছে আবার” গানটি দুর্দান্ত ।এছাড়া যেভাবে ধর্মের নামে হিংসার কথা ছোট্টো পরিসরে তুলে ধরা হয়েছে সেটাও প্রশংসাযোগ্য।সিনেমাটোগ্রাফি বা ক্যামেরার কাজ খুব ভালো । ফেলুদা প্রেমীরা নিশ্চিন্তে থাকতেই পারে কারণ ক্রিজে সৃজিত মুখার্জী আছেন।টোটাকে সৌমিত্রের সঙ্গে আর সৃজিৎকে সত্যজিতের সঙ্গে তুলনা করাটাও বোকামি।তাই এটা না করতে যাওয়াই ভালো ।

ভিএফএক্সটা বাদ দিলে কোনো দিক থেকে কমতি এই সিরিজে দেখা মেলেনা ।সিজেন 2 এর জন্য অপেক্ষায় রইলাম।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

“Amar Prem” Streaming on 31st December, 2020. On Nuefliks.com

বোল্ড ফটোশ্যুটে ধরা দিলেন নুসরত জাহান