in

ডেটা সায়েন্স প্র্যাক্সিসের আনন্দদায়ক এক দশক

প্রাক্সিস বিজনেস স্কুল, ভবিষ্যতে ভারতের ডিজিটাল লিডারশিপ তৈরিতে প্রতিজ্ঞাবদ্ধ একটি প্রধান প্রতিষ্ঠান, প্রযুক্তিতে লিঙ্গ বৈষম্য দূর করার দৃঢ় সংকল্পকে বাস্তবায়িত করতে উইমেন ইন টেক (WIT) স্কলারশিপ প্রোগ্রাম উন্মোচন করলো। ২০১১ সালে যাত্রা শুরু করা দেশের প্রথম স্নাতকোত্তর ডেটা সায়েন্স প্রোগ্রামের এক দশক পূর্তি উদযাপন উপলক্ষে, ভারতের প্রথম মহিলা প্যারালিম্পিক পদক বিজয়ী, পদ্মশ্রী এবং মেজর ধ্যানচাঁদ খেল রত্ন প্রাপ্ত দীপা মালিকের উপস্থিতিতে, একটি বর্ণময় কার্যক্রমের মাধ্যমে এই ঘোষণা করে।

প্রাক্সিসে – পিজিডিএম, ডেটা সায়েন্স এবং ডেটা ইঞ্জিনিয়ারিং – এর সমস্ত প্রোগ্রাম জুড়ে এই WiT স্কলারশিপ দেওয়া হবে, যারা এই প্রোগ্রামের জন্য যোগ্যতা অর্জন করবেন এবং যোগ্যতার মানদণ্ড পূরণ করবেন।
প্র্যাক্সিস বিজনেস স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক শ্রী চরণপ্রীত সিং এই অনুষ্ঠানে তার বক্তৃতায় বলেন, “প্র্যাক্সিসের সাথে 14 বছরের যাত্রা খুবই পরিপূর্ণ।, আমাদের পাথব্রেকিং ডেটা সায়েন্স প্রোগ্রামটি 2021 সালের সদ্য প্রকাশিত অ্যানালিটিক্স ইন্ডিয়া ম্যাগাজিন র‌্যাঙ্কিংএ দেশের সেরা স্থান পেয়েছে। আমাদের ফ্যাকাল্টি সদস্য, একাডেমিক এবং নন-একাডেমিকদের দলবদ্ধ প্রচেষ্টা ছাড়া এটি সম্ভব হতো না। আমরা ক্রমাগতভাবে বিশ্বাস করে এসেছি যে আমাদের দেশের নারীদের প্রতিভার উপলব্ধি না করলে ডিজিটাল দুনিয়ায় নেতৃত্ব অর্জন করা যাবে না। তাই আমরা আজ সেই প্রতিশ্রুতিকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করছি।”

 

তিনি আরও বলেন , “এটি অবশ্যই একটি বড় সম্মান এবং সৌভাগ্যের ব্যাপার যে আমরা এই দেশে নারীর ক্ষমতায়নের আইকন, জীবন্ত কিংবদন্তি মিস দীপা মালিককে এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে আমাদের মাঝে পেয়েছি । প্র্যাক্সিস-এর এই মহৎ উদ্দেশ্যের সাথে যুক্ত থাকার জন্য যে উৎসাহ তিনি দেখিয়েছেন, তার জন্য আমরা কৃতজ্ঞ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এটি আমাদের দেশে মহিলাদের উন্নত ডিজিটাল স্বাধীনতার যুগের সূচনা করার জন্য একটি ছোট কিন্তু গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে, বিশেষ করে যখন আমরা দেশের স্বাধীনতার 75 বছর উদযাপন করছি।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published.

Loading…

0

Royal Bengal Tiger Café Opens its Second Outlet in the City of Joy

Anusandhan (2021) Bengali Movie Premiere