in

Kolkata Chalantika Review : কলকাতা চলন্তিকা রিভিউ

গল্প বলতেই ব্যার্থ পরিচালক পাভেল।

Kolkata Chalantika Review
Kolkata Chalantika Review

ছবি: কলকাতা চলন্তিকা

পরিচালনা: পাভেল

অভিনয়ে: ইশা সাহা (Isha Saha), , সৌরভ দাস (Sourav Das),রজতাভ দত্ত (Rajatabha Dutta), অপরাজিতা আঢ্য (Aparajita Adhya), শতাব্দী চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy ), খরাজ মুখোপাধ্যায়, কিরণ দত্ত  , অনামিকা সাহা

দৈর্ঘ্য: ১ ঘণ্টা ৪০ মিনিট

Movie Rating

পাভেল পরিচালিত এবং শতদ্রু চক্রবর্তী প্রযোজিত ‘কলকাতা চলন্তিকা’-র গল্প লিখেছেন পাভেল এবং অধ্যাপক স্বাতী বিশ্বাস। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখাগেছে ইশা সাহা, রজতাভ দত্ত, সৌরভ দাস, অপরাজিতা আঢ্য, শতাব্দী চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, দিতিপ্রিয়া রায়, খরাজ মুখোপাধ্যায়, অনামিকা সাহা সহ পরিচালক পাভেলকে। এছাড়াও প্রথমবার ছবিতে বং গাই কিরণ দত্তকে।যার কোনও অংশকেই সবল বা দারুণ বলা যায় না। চিত্রনাট্য থেকে শুরু করে অভিনয় সবই অত্যন্ত দুর্বল।

কলকাতার মানুষের জীবনযাপন ভিক্তি করে তৈরী হয়েছে ছবির গল্প ।যেখানে চরিত্রগুলোকে দেখানো হয়েছে কেউ ব্রিজের তলায় বসবাসকারী ,কেউ কর্পোরেশনের সাথে যুক্ত ,কেউ আবার পার্টিতে যুক্ত সেসকল মানুষের জীবনধারাকে নিয়ে এগিয়ে চলে ।  2016 সালে পোস্তা উড়ালপুর ভেঙে পড়ার কাহিনি, ব্রিজ ভেঙে পড়ার আগে ও পরে কি ঘটে সেটা নিয়েই ছবির মূল গল্প ।ছবির চিত্রনাট্য খুবই দুর্বল । সেঅর্থে  প্রত্যাশা পূরণে ব্যর্থ এই ছবি । প্রতিভা সুযোগের সম্পূর্ণ অপব্যবহার । ১ ঘন্টা ৪০ মিনিটের এই ছবিতে চরিত্র গঠন করতে করতেই ছবির  বিরতি ।তবুও কোনো চরিত্রকে ঠিকভাবে গঠন করতে পারেননি পরিচালক ।অভিনয়ের দিক থেকে  কিছু অভিনেতা ভালো অভিনয় করেছেন যেমন রজতাভ দত্ত , অনির্বান চক্রবর্তী ,খরাজ, অপরাজিতা আঢ্য।সৌরভ দাস ,ইশা সাহা ,দিতিপ্রিয়া কেউই সেইভাবে চোখে লাগেনা ।অনামিকা সাহার অভিনয় মোটামুটি । ছবিজুড়ে দেখাই গেলো না কিরণ দত্তকে (The Bong Guy) ।তার ফ্যানেদের এটা অনেকটাই চোখে লাগবে ।শতাব্দী চক্রবর্তীর চরিত্র বড়ো করা হলেও সেটা খুব লাউড ও চরিত্রগঠনে ব্যর্থ  ।পাভেলর অভিনয় খুব খারাপ ।

 

পরিচালক হিসেবে পাভেলের এটাই সব থেকে দুর্বল ছবি ।অভিনয় ছেড়ে হয়তো আরেকটু পরিচালনায় মন দিলে ভালো করবেন বলে মনে হয় ।ছবির গানগুলো শুনতে ভালো লাগে ।ক্যামেরার কাজ খারাপ না ।

সবার শেষে একটাই কথা এরকম ছবি বানাতে গেলে বড়ো বাজেট সত্যি দরকার । ছবির ধারণা ভালো হলেই ভালো ছবি হয়না ।তাই সব দিক থেকেই ছবি টানতে অক্ষম এবং বেশ কিছু জায়গায় প্রচুর ভুল দেখা গিয়েছে ।যেগুলো দর্শকের খুব চোখে লাগবে। সব মিলিয়ে ‘কলকাতা চলন্তিকা’ ছবি খুবই মাঝারি মানের ছবি।

 

 

 

 

 

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

Swiss watchmaker, Tissot, hosted a PRX 35mm watch showcasing event in Kolkata

KARAGAR SEASON 1 REVIEW

Karagar Bengali Web Series Review : কারাগার ওয়েব সিরিজ রিভিউ