in

এ কেমন ব্রহ্মচারী

ডিজিটাল প্রযুক্তির সুবাদে সিনেমা বা ডেলি সোপ এখন মুঠোফোনে । সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার প্রবণতা যেমন অনেকটাই কমছে তেমনি পাশাপাশি গড়ে উঠছে বিনোদনের আরেক প্লাটফর্ম । ওটিটি । যদিও এর সূত্রপাত ইউটিউব এর মাধ্যমে । হলে দেখার ঝক্কি কমাতে বিনোদনের এই প্লাটফর্মকে বেছে নিচ্ছে আধুনিক প্রজন্ম ।

পরিচালক অমিতাভ পাঠকের একটি ওয়েব সিরিজ আসতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে । সিরিজটি দেখা যাবে একসাথে চার-চারটি ওটিটি প্লাটফর্মে । ২৫শে ডিসেম্বর ঠিক সাড়ে আটটায় ‘সিনে ক্যাফে’ ইউটিউব চ্যানেল থেকে রিলিজ হতে চলেছে এই ওয়েব সিরিজটিরই একটি আইটেম গান ‘ব্রহ্মচারী’ । যার অফিসিয়াল পোস্টার ইতিমধ্যেই বেশ সাড়া ফেলেছে । গানটির নৃত্য নির্দেশনা করেছেন মুম্বাইয়ের বিখ্যাত কোরিওগ্রাফার কৈলাস শর্মা । সিরিজটির শুটিং শুরু হবে আগামী জানুয়ারীর মাঝামাঝি । তবে এই সিরিজটি একটি ক্রাউড ফান্ডেড প্রজেক্ট । অর্থাৎ সাধারণ মানুষের আর্থিক সহায়তায় তৈরি হচ্ছে অমিতাভ’র আসন্ন ওয়েব সিরিজটি ।
এখনই ওয়েব সিরিজটির নাম জানাতে নারাজ পরিচালক । ঘটনা আবর্তিত হয়েছে একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে । বেশ কিছুদিন ধরে একটি বেসরকারি চ্যানেলের ক্রাইম ফিকশন পরিচালনা করে আসছেন অমিতাভ, এবং তার এই আসন্ন ওয়েব সিরিজটিও একটি ক্রাইম ফিকশন ।

‘ব্রহ্মচারী’ গানটি তৈরি হয়েছে হাসির মোড়কে । এর আগে টুম্পা গানটির মাধ্যমে সূত্রপাত ঘটেছিল ইউটিউব এর একটি ওয়েব সিরিজ ‘রেস্ট ইন প্রেম’ । তার থেকে কি অনুপ্রাণিত পরিচালক ? উত্তরে তিনি জানালেন, ‘না একদমই নয় । আমার জীবনের প্রথম ছবি ‘বাঞ্ছা এলো ফিরে’ সম্পূর্ণ একটি কমেডি ছবি । কমেডি লিখতে বা পরিচালনা করতে আমার ভালো লাগে । শুধু তাই নয় আমার এই ওয়েব সিরিজটি একটি ক্রাইম ফিকশন হলেও তার মধ্যে থাকবে কমেডির ছায়া । ’

কিছু পরিচিত মুখের পাশাপাশি এই ওয়েব সিরিজে অভিনয় করছে এক ঝাঁক নতুন মুখ । ইউটিউবের পরিচিত মুখ শানকে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় পাওয়া যাবে এই সিরিজে । এ ছাড়াও কার্যনির্বাহী প্রযোজকের দায়িত্ব সামলাচ্ছে সে । নতুন মুখগুলোর মধ্যে রয়েছে আইভি, সুপ্রতীক, রণিত, মৌলি, মৌ, আকাশ, প্রশান্ত, সুধাংশু, সুমন, পৃথা ইত্যাদি শিল্পীরা । ব্রহ্মচারী গানটির সংগীত পরিচালনা করেছেন সাহেব চক্রবর্তী । গানটি গেয়েওছেন তিনিই । সাহেব জানালেন এছাড়াও এই সৃষ্টিতে থাকছে আরও একটি গান, যার নাম মুকুট । শুধু গানের পরিচালনা নয়, আবহসংগীতের দায়িত্বও আমার কাঁধেই সঁপে দিয়েছেন অমিতাভদা ।
চিত্রগ্রহণ বিশ্বনাথ বর্মন । সম্পাদনা, তাপস চক্রবর্তী‌ । বর্ণবিন্যাস, সুজয় মিশ্র । প্রচার ও জনসংযোগ : বুলন ঘোষ । ডিজিটাল সহায়তায় টেক টাচ্ এন্টারটেইনমেন্ট ।

Report

What do you think?

100 points
Upvote Downvote

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

সার্কাস মুভি রিভিউ : এখন পর্যন্ত, রোহিত শেঠির সবচেয়ে খারাপ সিনেমা

Projapoti Bengali Movie Review : প্রজাপতি রিভিউ