in

সার্কাস মুভি রিভিউ : এখন পর্যন্ত, রোহিত শেঠির সবচেয়ে খারাপ সিনেমা

সার্কাস মুভি রিভিউ
Movie Rating

 

রোহিত শেট্টির ‘সার্কাস’ একটি মাল্টিস্টার সিনেমা যেখানে রণবীর সিং, পূজা হেগডে, জ্যাকলিন ফার্নান্দেজ, বরুণ শর্মা এবং আরও অনেক কমেডি অভিনেতা রয়েছে যা দর্শকরা পছন্দ করেন, কিন্তু রোহিত নামের প্রতি সুবিচার করেনি উইলিয়াম শেক্সপিয়র 16 শতকে “দ্যা কমেডি অফ এররস” তৈরি করেছিলেন । বলিউড এর আগে “রাম অর শ্যাম,” “সীতা অর গীতা,” “জুদওয়া” এবং যমজ সন্তানের একই সূত্রে আরও অসংখ্য সিনেমা তৈরি করেছে। কিংবদন্তি লেখক গুলজার খুব অল্প বাজেটে এবং অন্যদের তুলনায় অ-প্রসিদ্ধ কাস্ট দিয়ে “আঙ্গুর” তৈরি করেছিলেন এবং তাদের দেখিয়েছিলেন যে ভাল সামগ্রী টাকা দিয়ে কেনা যায় না। সেই দৃষ্টি এবং গল্প বলা কেনা, অনুলিপি করা বা পুনরায় তৈরি করা যায় না। আপনার নিজের মধ্যে এটি থাকতে হবে। রোহিত শেঠি, যিনি বলিউডের যে কোনও পরিচালকের জন্য সবচেয়ে বেশি 100 কোটি আয় করেছেন। সার্কাস-এর রয়েছে জমকালো সেট, একটি বড় স্কেল, একটি বিশাল কাস্ট এবং একটি বড় পরিচালক, কিন্তু সবই নষ্ট হয়ে যায় কারণ এটির একটি ক্ষুদ্র বিষয়বস্তু রয়েছে। লেখালেখি, চিত্রনাট্য থেকে। পারফরম্যান্স, সঙ্গীত এবং পরিচালনা, সার্কাস বছরের সবচেয়ে বড় হতাশা যা কেউ আশা করেনি।

সার্কাস আঙ্গুর থেকে অভিযোজিত হয়েছে কিন্তু একটি ভিন্ন পটভূমিতে সেট করা হয়েছে। এটি একটি মজার ডাক্তারের পরীক্ষাকে ঘিরে আবর্তিত হয়েছে যেখানে দুই জোড়া যমজ ভাই আলাদাভাবে বসবাস করতে পারে, তাদের একজন অন্যটির সাথে থাকে। রায় (রণবীর সিং) এবং জয় (বরুণ শর্মা) বেঙ্গালুরুর একটি ধনী পরিবার দ্বারা দত্তক নেওয়া হয়, অন্য দম্পতিকে একটি মধ্যবিত্ত পরিবার দত্তক নেয় এবং উটিতে তাদের নিজস্ব একটি সার্কাস রয়েছে৷ জয় এবং রায়ের এক জুটি যখন অন্য জুটির শহরে ভ্রমণ করে তখন কী হয় তা আপনি সার্কাসে দেখতে পাবেন৷ এতে অনেক ভুল বোঝাবুঝি, সম্পর্ক, ডাকাতি, বৈদ্যুতিক প্রবাহ এবং বিশৃঙ্খলা জড়িত। আমাদের রায়দের একজন বিবাহিত, অন্যজন বিবাহিত। স্বাভাবিকভাবেই, ভুল বোঝাবুঝি তাদের প্রেমের স্বার্থকেও জড়িয়ে ফেলে।

প্রাচীন সার্কাসের মতোই, সার্কাস চলচ্চিত্রটিও পুরানো। আঙ্গুরের পুরো রানটাইম ভুলে যান; এটি এমনকি 1/10 এর সাথে মেলে না। এমনকি চার্লি চ্যাপলিনের কাল্ট ক্লাসিক “সার্কাস” (1929) এর শেষ 10 মিনিট এই 138 মিনিটের লাউড শো থেকে 10 গুণ বেশি মজাদার। ফরহাদ সামজি, সঞ্চিত বেদ্রে এবং বিধি ঘোড়গাঁওকার যা লিখেছেন তা ফিল্ম লাইব্রেরিতে পাঠানো উচিত যাতে লোকেদেরকে শিক্ষিত করা যায় যে কীভাবে স্ক্রিপ্ট লিখতে হবে না। চিত্রনাট্যটি আরও বেশি বোকা একজন কেজি ছাত্র সহজেই এখানে ভুলগুলি নির্দেশ করতে পারে। কোন ডাক্তার তার একটি পরীক্ষা কী করেছে তা দেখার জন্য বছরের পর বছর অপেক্ষা করার ধৈর্য থাকতে পারে?

বছরের পর বছর সে কি আর কিছু করেনি? একটি পুরানো যুগের উপর ভিত্তি করে একটি চলচ্চিত্র থাকা ভাল; অনেক লেখক এবং চলচ্চিত্র নির্মাতা এটি করেন, কিন্তু পুরানো মৃত্যুদন্ড ব্যবহার করার প্রয়োজন কি? কেন চরিত্রটি জৈব এবং মজার হতে পারে না? ক্রুঞ্জ মুখ, আবৃত অঙ্গ, এবং শক দেওয়ার মুহূর্তগুলি একজনকে হাসানোর জন্য যথেষ্ট নয়। আমাদের কানে রক্ত ​​পড়ার জন্য পুরনো গান ব্যবহার করার দরকার কেন? সার্কাস সেখানে ফ্লপ শো।
পারফরম্যান্স সম্পর্কে কথা বললে, মনে হয় কাস্ট সদস্যদের মধ্যে কে আরও খারাপ করবে তা দেখার প্রতিযোগিতা ছিল। আমি কমেডি কিংবদন্তিদের সম্মান করি এবং আমি জানি এই ধারায় অভিনয় করা কতটা কঠিন। আমি নিজেও স্কুলের দিনগুলিতে চুপচাপ একটা বিষয় হয়ে উঠেছিলাম যখন আমি 2 মিনিটের স্ট্যান্ড-আপ কমেডি অ্যাক্ট করার চেষ্টা করেছি। রণবীর সিং গত ক্রিসমাসে তার ক্যারিয়ার-সেরা পারফরম্যান্স প্রদান করে 83-এর সাথে একটি বিস্ফোরণ করেছিলেন, কিন্তু 2022 তার উদীয়মান, বর্ণাঢ্য ক্যারিয়ারে দুটি কালো দাগ রেখে গেছে। জয়েশভাই জোর্দার এবং এখন সার্কাস: কেন রণবীর? কেন? কিভাবে পৃথিবীতে গালি বয় এবং 83 এই দুটি দুষ্ট দ্বারা অনুসরণ করা যেতে পারে? পূজা হেগড়ে চেষ্টাও করেন না। রাধে শ্যাম, বিস্ট, আচার্য, এবং এখন সার্কাস প্রিয় পূজা হেগড়ে, আপনি আরও অনেক ভাল করতে পারেন, বা আমি বলব আপনি আরও ভাল যোগ্য। তার প্রথম মৌখিক কথোপকথনে, জ্যাকলিন ফার্নান্দেজ চিৎকার করে, “বাবা!” শুধু একটি শব্দ, এবং আপনি জানেন খেলা শেষ. এমনকি প্রাণ, জীবন এবং প্রেম চোপড়ার পুনরায় রেকর্ড করা উচ্চারণগুলি সঞ্জয় মিশ্রের তৈরি মূল শব্দের চেয়ে ভাল শোনাত। বরুণ শর্মা সেখানে আছেন, কিন্তু আপনাকে বারবার মনে করিয়ে দিতে হবে। সিদ্ধার্থ যাদব, মুরালি শর্মা, মুকেশ তিওয়ারি, এবং ব্রজেশ হিরজি খারাপভাবে লেখা চরিত্র সত্ত্বেও শালীনভাবে কাজ করেছেন। জনি লিভার সম্পূর্ণ নষ্ট। আমি বলতে চাচ্ছি, আপনি এটা বিশ্বাস করতে পারেন? কীভাবে কেউ জনি লিভারকে নষ্ট করতে পারে, এবং তাও একটি কমেডি ছবিতে?! বাকি কাস্টেরও চিত্তাকর্ষক কিছুই নেই, তাহলে কেন কয়েক লাইন নষ্ট করবেন?

সিনেমাটোগ্রাফি ঝরঝরে, ব্যাকগ্রাউন্ড স্কোর আপনাকে ব্যস্ত রাখে, এবং লোকেশন এবং সেটগুলি চোখ ধাঁধানো, যদিও সেগুলির মধ্যে কিছু জাল এবং সাধারণ দেখাচ্ছে। VFX কাজ চূড়ান্ত আউটপুট বিশদ প্রদান করেনি. সার্কাসের সংলাপগুলি ইতিহাসের বইগুলিতে রোহিত শেঠির চলচ্চিত্রের জন্য সবচেয়ে খারাপ লিখিত সংলাপগুলির মধ্যে একটি হিসাবে নামতে পারে। “ম্যায় ওয়াফাদার হু, ম্যায় আপকা কেলা খায়া হ্যায়,” “ইত্তে-কক সে হুয়া,” এবং “মিউনিসিপালিটি” আপনাকে বিরক্ত করবে। রোহিত কীভাবে সিনেমায় আমাদের পরিবারের সাথে এই দ্বৈত-অর্থের জোকস শোনার আশা করতে পারেন? তার সেই পরিচ্ছন্ন পারিবারিক চলচ্চিত্রগুলো কোথায়?

প্রতিটি একক হাসি জোরদার এবং অপ্রয়োজনীয়। রোহিতের কি দোষ যে সে এই পর্যায়ে এসেছে? এটা আমি কখনোই আশা করিনি। হ্যাঁ, আমি জানি তিনি আজকাল “গোলমাল: ফান আনলিমিটেড” এবং “সিংহম” এর মতো উচ্চ-পুনরাবৃত্তিমূলক মূল্যের চলচ্চিত্রগুলি তৈরি করছেন না, তবে তিনি সেই শালীন বিনোদনগুলির সাথে ভাল করছেন যা একবারে দেখা যেতে পারে। আমি সম্মত, বলিউড 2022 সালে ভুল হয়েছে এবং এক দশকেরও বেশি সময় ধরে ভাল কমেডি তৈরি করেনি, কিন্তু কেউ এই ধরনের পতন আশা করেনি। সার্কাস একটি রাজা-আকারের হতাশা। কে আশা করেছিল বছরের শেষ বলিউড রিলিজটি এত খারাপ এবং নির্যাতনমূলক হবে? অন্তত, আমি না.
মহামারী আমাদের জীবনকে প্রভাবিত করেছে, এবং চলচ্চিত্র নির্মাতাদেরও। মহামারির পরে তারা যে পণ্যগুলি তৈরি করেছে তা থেকে এটি স্পষ্টভাবে দৃশ্যমান। আমি আশা করি তিনি সিংহম এবং গোলমাল এগেইন দিয়ে আবার গর্জন করবেন।

Report

What do you think?

100 points
Upvote Downvote

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

‘Lakadbaggha’ – India’s first action film about an animal lover vigilante, set in Kolkata, premieres at the Kolkata International Film Festival

এ কেমন ব্রহ্মচারী