in

শ্রবণ প্রতিবন্ধীদের জন্য ভারতের প্রথম ইন্টারেক্টিভ কনসেপ্ট স্টোর ‘ব্রিলিয়ান্ট সাউন্ড গ্যালাক্সি (বিএসজি) এবার চালু হলো কলকাতায়

হিয়ারিং এইড শিল্পের অন্যতম অগ্রণী সংস্থা সিগনিয়া এবং পূর্ব ভারতের একটি বিখ্যাত চেইন অফ হিয়ারিং ক্লিনিক সি সি সাহা লিমিটেড, যৌথ ভাবে ‘ব্রিলিয়ান্ট সাউন্ড গ্যালাক্সি (বিএসজি)’ সূচনার কথা ঘোষণা করেছেন।

এটি ভারতে এই ধরণের একটি প্রথম স্টোর, যেখানে মানুষ সেলফ স্ক্রিনিং এর মাধ্যমে নিজেরাই নিজেদের শ্রবণশক্তির সমস্যাগুলি আবিষ্কার করতে পারবেন, এবং শ্রবণযন্ত্রের (হিয়ারিং এইডের) সাহায্যে লাইভ শোনার অভিজ্ঞতা নিয়ে সিদ্ধান্ত নিতে পারবেন তাদের প্রয়োজনীয় হিয়ারিং এড সম্পর্কে।

এই উন্নত পরিকাঠামোর সাহায্যে শ্রবণ সমস্যার নিরাময় হবে আরো ভালো ভাবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) অনুমান অনুসারে, ভারতে প্রায় 63 মিলিয়ন লোক অর্থাৎ ভারতীয় জনসংখ্যার 6.3% মানুষ উল্লেখযোগ্য শ্রবণ প্রতিবন্ধকতায় ভুগছেন।

স্টোরটি উদ্বোধন করেন সিভান্তোস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর শ্রী অবিনাশ পাওয়ার ও সি সি সাহা লিমিটেড এর অন্যতম অধিকর্তা শ্রী বিক্রম সাহা। ব্রিলিয়ান্ট সাউন্ড গ্যালাক্সি হলো শ্রবণ সমস্যার সুচিকিৎসার জন্য অত্যাধুনিক ইন্টারেক্টিভ কেন্দ্র। এক ছাদের নীচে শ্রবণ অভিজ্ঞতা, অনন্য উদ্ভাবন, প্রডাক্ট , পরিষেবা এবং বিশেষজ্ঞ দ্বারা অডিওলজিক্যাল পরামর্শ একমাত্র বি.এস.জি তেই উপলব্ধ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী উষসী রায়। তিনিও এই রকম অত্যাধুনিক শ্রবণ সমস্যার সমাধান ব্যাবস্থা দেখে উচ্ছ্বসিত প্রশংসা করেন, সংস্থার কর্নধারদের এবং আগামী দিনের জন্য শুভেচ্ছা জানান ।

এছাড়াও বলিউডের প্রখ্যাত সংগীতশিল্পী শ্রী সুদেশ ভোঁসলে সিগনিয়ার সঙ্গে Cause Ambassador হয়ে যুক্ত আছেন তাদের সাথে।

বি.এস.জি প্রসঙ্গে মিঃ অবিনাশ পাওয়ার বলেন, “বর্তমানে শ্রবণশক্তি হ্রাসের সমস্যা ক্রমবর্ধমান। সঠিক চিকিৎসা না হলে এ সমস্যা রোগীদের শারীরিক ভাবে মানসিক এমনকি সামাজিকভাবে ও আক্রান্ত করে । বি.এস.জি চালু করার মধ্যে দিয়ে, আমরা একটি অন্তর্ভুক্তিমূলক অভিজ্ঞতা প্রদানের লক্ষ্য রাখি যা শ্রবণ যন্ত্র সম্পর্কে ধারণাগুলিকে পুনর্গঠিত করবে এবং উপভোক্তাদের তাদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেবে“

ব্রিলিয়ান্ট সাউন্ড গ্যালাক্সি পরিচালনার দায়িত্বে থাকবে ১৯৩৩ সালে প্রতিষ্ঠিত, গত ৯০ বছর ধরে হিয়ারিং সলিউশনের ক্ষেত্রে অন্যতম বিশ্বস্ত নাম সি. সি. সাহা লিমিটেড। বিএসজি তে সমস্ত বয়সের রোগীরাই সর্বাধুনিক স্টেট অফ দি আর্ট ডায়াগনস্টিক সুবিধা সহ অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে শ্রবণ সমস্যার সর্বোত্তম সমাধান পাবেন।

বি.এস.জি -র উদ্বোধন উপলক্ষে শ্রী বিক্রম সাহা বলেন, “বি.এস.জি হলো নিরলস গ্রাহক পরিষেবার প্রতি আমাদের প্রতিশ্রুতি, এখানে যেমন শ্রবণ সমস্যাগুলির সঠিক ভাবে নির্ণয় হবে, আবার একই সাথে থাকবে সিগনিয়ার সম্পূর্ণ প্রডাক্ট রেঞ্জ পাওয়ার সুবিধা।
বি.এস.জি.তে আমরা শ্রবণ প্রতিবন্ধী মানুষদের জন্য 360-ডিগ্রী সমাধান প্রদানের প্রতি অঙ্গীকারবদ্ধ। কলকাতার বুকে ব্রিলিয়ান্ট সাউন্ড গ্যালাক্সি হবে একটি স্বতন্ত্র ব্যতিক্রমী স্টোর যা বদলে দেবে শ্রবণ চিকিৎসা সম্পর্কিত পূর্ব ধ্যান ধারণা। বি.এস.জি মানুষের কাছে এক নতুন উন্নততম অভিজ্ঞতা পৌঁছে দেবে “।

সিভান্তোস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড সম্পর্কে:

সিভান্তোস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড হল বিশ্বের শীর্ষস্থানীয় শ্রবণ যন্ত্রের নির্মাতা
ডাব্লু. এস.এ গ্রুপের একটি অন্তর্গত অংশ। শ্রবণ সমস্যায় বিশেষজ্ঞ সমাধান প্রদান করার সাথে সাথে সিভান্তোস
সিগনিয়া, অডিও সার্ভিস, রেক্সটন এবং এএন্ডএম ব্র্যান্ডেড হিয়ারিং এইডস, পরিপূরক আনুষাঙ্গিক, ফিটিং সফ্টওয়্যার, স্মার্টফোন অ্যাপস এবং ডায়াগনস্টিক ওয়ার্কফ্লো সমাধানগুলিও দিয়ে থাকে।

 

P.C : Bulan

Report

What do you think?

99 points
Upvote Downvote

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

Manabjamin (2023)

Maayakumari (2023)