in

LoveLove

Chengiz Movie Review : চেঙ্গিজ রিভিউ

Chengiz Movie Review

সিনেমা- চেঙ্গিজ

অভিনয় – জিৎ, সুস্মিতা চট্টোপাধ্যায়, রোহিত রায় ও শতাফ ফিগার

পরিচালনায় : রাজেশ গঙ্গোপাধ্যায়

কোথায় দেখা যাবে : থিয়েটার রিলিজ

Reviewed By : Souvik Saha

 

Movie Rating

চেঙ্গিজ: যার না আছে কোনো সীমানা না কোনো পরিধি ছবিটি রাজেশ গঙ্গোপাধ্যায় পরিচালনা করছেন, এবং জিৎ, গোপাল মদনানি ও অমিত জুমরানি প্রযোজনা করেছেন। চলচ্চিত্রটিতে মূখ্য ভূমিকায় জিৎ, সুস্মিতা চট্টোপাধ্যায়, রোহিত রায় ও শতাফ ফিগার অভিনয় করেছেন।

ছবির গল্প শুরুতেই বৃদ্ধ রোহিত রায়ের কাছে একজন মহিলা সাংবাদিক আসে এবং সে ১৯৭০ এর কলকাতা নিয়ে লিখতে চায় কিন্তু তার মূল উদ্দেশ্য হলো চেঙ্গিজ । 

এবং সেখানেই রোহিত রায় চেঙ্গিজ (Jeet ) ওরফে জয়দেব সিংহ এর গল্প বলতে শুরু করে । 
সাধারণ পুলিশ অফিসার এর ছেলে জয়দেব কীভাবে চেঙ্গিজ-একজন অপরাধী হয়ে ওঠেন তার বিবরণ এই ছবিতে। ম্যাচ ফিক্সিং, ড্রাগ মার্কেট , ঘোড়াদৌড় , কিলিং থেকে শুরু করে সবকিছুই করে চেঙ্গিজ। । যেখানে ফাস্ট হাফ জুড়ে চেঙ্গিজ চরিত্রটাকে গঠন করে ।
তারপর কি ঘটে তা দেখতে হলে অবশ্যই সিনেমাটা দেখতে হবে । 

কলকাতার পুরো সেটআপ আপনাকে অবশ্যই নস্টালজিক করে তুলবে। পশ্চিমবঙ্গের ফিল্ম ইন্ডাস্ট্রিতে এই স্কেলে ছবি বানানো সহজ নয়, তবুও জিৎ এখানে ভালো চেষ্টা করেছেন। পরিচালক রাজেশ গাঙ্গুলি এই ছবিতে তার হৃদয় এবং আত্মা দিয়েছেন এবং তিনি কোনও না কোনওভাবে এটির বিচার করেছেন।প্রথমার্ধ  তুলনায়  দ্বিতীয়ার্ধ আরও আকর্ষণীয়। প্লটটিতে অনেক টুইস্ট এবং টার্ন রয়েছে যা এই মুভিটিকে আকর্ষণীয় করে তোলে।

এই ছবির গল্পটি ভাল লিখেছেন এবং জনসাধারণের জন্য শালীনভাবে উপস্থাপন করা হয়েছে। চেঙ্গিজের চরিত্রে জিতের সোয়াগ (Swag ) এবং স্টাইল সত্যিই অসাধারণ এক কোথায় অন্য মাত্রা এনে দেয় ।
এই ছবিতে সুস্মিতার মাত্র কয়েক মিনিটের ভূমিকা রয়েছে,বেশ মিষ্টি লেগেছে, ঠিকঠাক । পুলিশ অফিসারের চরিত্রে রোহিত রায়কে ভালো লাগে । খলনায়কের চরিত্রে শফৎ ফিগার খুব ভালো কাজ করেছেন ।

গানগুলো ভালো এবং গল্পকে এগিয়ে নিয়ে যায়। ছবিতে নীরাজ পাণ্ডের লেখা খুব ভালো ।অনীক ধর ও গুড্ডু কৌশিক এখানে ভালো কাজ করেছেন।ব্যাকগ্রাউন্ড মিউজিক এই ফিল্মে মান যোগ করে । ক্যামেরার কাজ বেশ ভালো ।

ফিল্মটি দুয়েকটি জায়গায় বিপর্যস্ত হয়।এ ছবি আপনার মনে দাগ কাটবে।ঈদে বিনোদনের উপহার চেঙ্গিজ।আমি এই সিনেমাকে ৩.৫ /৫ দিলাম ।এবার ঈদ চেঙ্গিজময় হোক।

Report

What do you think?

104 points
Upvote Downvote

Comments

Leave a Reply

Your email address will not be published.

GIPHY App Key not set. Please check settings

Loading…

0

Chengiz (2023) Film

The retail potential and talent galore explored in a new platform