in

সঙ্গীতের নিজস্ব OTT প্ল্যাটফর্ম MYCIRCLE.COM

করোনা পরিস্থিতিতে মানুষ যখন প্রায় দিশাহীন, সেরকম পরিস্থিতিতেও যাতে মানুষকে গান শুনিয়ে আনন্দ দেওয়া যায় সেই চেষ্টায় খামতি রাখছে না MYCIRCLE.COM। এটি একটি ডিজিটাল প্ল্যাটফর্ম। প্রথম পদক্ষেপ হিসাবে পুজোর গানের ডালি নিয়ে এল MYCIRCLE.COM।

রুপঙ্কর বাগচী, জয়তী চক্রবর্তী, সুজয় ভৌমিকদের গানে সাজানো MYCIRCLE.COM-এর
পুজোর গান। কলকাতা প্রেস ক্লাবে মন্ত্রী সুজিত বসুর হাত দিয়ে আনুষ্ঠানিক সূচনা হল MYCIRCLE.COM।

উপস্থিত ছিলেন রুপঙ্কর বাগচী, জয়তী চক্রবর্তী, সুজয় ভৌমিক,মাই সার্কেল ডট কম-এর কর্ণধার মৃনাল ভট্টাচার্য প্রমুখ।

এই করোনা আবহে পুজোর গান নিয়ে আশায় বুক বাঁধছেন শিল্পীরা। সংস্থার আশা মানুষ ভালো কাজের দাম দেবেন। এই উদ্যোগে খুশি শিল্পীরাও। সঙ্গীত শিল্পী ও সঙ্গীত প্রেমীদের জন্য সুখবর। এই প্ল্যাটফর্মের মাধ্যমে প্রখ্যাত, জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি উদীয়মান কন্ঠ শিল্পীদেরও গান, ভিডিও এবং চলচিত্র গানের পরিবেশন থাকবে, যা বাংলা গানের ধারার একটা নতুন পথের সূচনা হবে বলে আশা করা যায়। শিল্পীদের গান এবং ভিডিও এবার বিক্ষিপ্ত ভাবে না দেখে এই প্ল্যাটফর্মের মধ্যে দিয়েই দেখা যাবে বলে সংস্থার পক্ষ থেকে দাবী করা হয়েছে।

মন্ত্রী সুজিত বসু জানালেন এই করোনার জন্য বহু শিল্পী ও কলাকুশলী দীর্ঘ ৬ মাস তারা কোনো রোজগার করতে পারেনি। তারা অনেকেই আর্থিক অনটনে পরে গেছে। এই অক্টোবর থেকে হল গুলো খুলছে, আসা করি এবার তারা নানা অনুষ্ঠানের ডাক পাবে। শিল্পী রূপঙ্কর বাগচী জানালেন এই ছয় মাস আমাদের খুব খারাপ কেটেছে। দেওয়ালে আমাদের সকলের পিঠ ঠেকে গেছে। আর কিছু করার নেই। সিডির যুগ শেষ। একমাত্র এই ডিজিটাল প্লাটফর্ম ই সংগীত কে বাঁচিয়ে রাখতে পারবে। সংগীত শিল্পী সুজয় ভৌমিক বল্লেন বহুদিন বাড়িতে চুপচাপ বসে আছি এই ভাইরাসের কারণে। রাজ্য সরকার কে অনেক ধন্যবাদ যে আমাদের তারা গান বাজনার অনুমতি দিয়েছেন।

আর এক রবীন্দ্র সংগীত শিল্পী জয়তী চক্রবর্তী মাই সার্কেল ডট কম কে এই রকম উদ্যোগ নেবার জন্য ধন্যবাদ জানান। মোট ৫ টি গান এই শিল্পীরা গেয়েছেন। এই ৫টি গানে মিউজিক ভিডিও তে অভিনয় করেছেন সংযুক্ত। রায়, যুবরাজ সিনহা, সাহেব ও রীতি চৌধুরী। আজ কলকাতা প্রেস ক্লাবে উপস্থিত ছিলেন সংগীত আয়োজক প্রদীপ বাচ্চু, গীতিকার সৌভিক ঘোষ, মাই সার্কেল এর পক্ষে মিরা দত্ত ও আরো অনেকে। সব মিলিয়ে মাই সার্কেল ডট কম এর পুজোর গান সকলের মন ভরাবে আসা করাই যায়।

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

Kolkata Mixtape Now Open In Kolkata

১৫ই অক্টোবর মুক্তি পাচ্ছে রোহন সেনের প্রথম ছবি ‘এভাবেই গল্প হোক