BOLLYWOODTelevisionTollywood News
Trending

শুভ জন্মদিন মহাগুরু মিঠুন চক্রবর্তী

প্রথম আগমনেই শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় পুরস্কার পাওয়া মিঠুন বুঝিয়ে দেন তিনি রুপোলী পর্দায় রাজত্ব করতে এসেছেন।

বলিউডের ডিস্কো ডান্সার তিনি। বলিউডে থেকেও বাংলার মাটির টানে ফিরে এসেছেন বাংলা ছবির জগতে। একাধরে ছোটপর্দায় মহাগুরুর আসনটা তার জন্যই রাখা। আজ মিঠুন চক্রবর্তীর ৭০ তম জন্মদিন। জীবনের বেশিরভাগ সময়টাই কাটিয়েছেন বন্ধুবান্ধবের সঙ্গে হৈ হুল্লোড় করে।

 

সিনে-পর্দায় ‘মৃগয়া’ করতে এসেই ‘মুক্তি’ হয় তার অভিনয় সত্ত্বার। ‘নদী থেকে সাগর’ যেখানে পা দিয়েছেন ‘কিসমত কি বাজি’ মেরেছেন তিনি। তবে ‘লোহা’ আজ ‘আঙ্গার’। আর সেই আগুনের উষ্ণ ভালবাসায় টলিউড-বলিউড গোটা ইন্ডাস্ট্রির আজ তিনি ‘দাদা’। ৭০-তে পা রাখলেন মিঠুন চক্রবর্তী।

কলকাতার স্কটিশ চার্চ কলেজের কেমিস্ট্রির ছাত্র গৌরাঙ্গ ওরফে মিঠুনের অভিনয় জগতে অভিষেক মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবির মাধ্যমে। প্রথম আগমনেই শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় পুরস্কার পাওয়া মিঠুন বুঝিয়ে দেন তিনি রুপোলী পর্দায় রাজত্ব করতে এসেছেন। তারপর একেএকে ‘সুরক্ষা’, ‘প্যার ঝুকতা নেহি’, ‘ঘর এক মন্দির’, ‘ওয়াতন কে রাখওয়ালে’, ‘দিলওয়ালা’, ’অগ্নিপথ’-এর মতো মশালাদার বলিউডের মেনস্ট্রীম ছবিতে নাচে-অ্যাকশনে
ভরপুর নায়ক তিনি।

তবে তিনি যেমন বলিউড হিট, তেমনই টলিউডেও ‘তাহাদের কথা’, ‘তিতলি’ থেকে ‘ওহ মাই গড’- ব্যতিক্রমী ছবিতেও বুদ্ধিদীপ্ত অভিনয়ে বোদ্ধা দর্শকদের মাতিয়ে রেখেছেন মিঠুন। তবে একটা কথা বলতেই হয়।  ডিস্কো ডান্সার’ মিঠুন থেকে আজকের ‘মহাগুরু’ মিঠুনদার আবেদন কিন্তু সমান অটুট।

তবে শুধু সফল অভিনেতা নয়। টিভি সঞ্চালক, সমাজসেবক এমনকি রাজনীতিবিদের ভূমিকাও তিনি সফল। আজ তার  জন্মদিনে রইল অনেক অনেক শুভকামনা।  মিঠুন দা, ভালো থেকো, হ্যাপি বার্থ ডে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close