Happy Mother’s Day 2020 : করণ অর্জুনের রাখি গুলজার থেকে বাধাই হো এর নীনা গুপ্তা বলিউডের স্মরণীয় কিছু মায়ের ভূমিকা

happy mothers day 2020 these are 5 bollywood moms that changed the scenario for mothers in films 01 Happy Mother's Day 2020 : করণ অর্জুনের রাখি গুলজার  থেকে বাধাই হো এর নীনা গুপ্তা বলিউডের স্মরণীয়  কিছু মায়ের ভূমিকা
Share it

বলিউডে এমন কিছু মায়ের ভূমিকা রয়েছে যা আমাদের সবাইকে কোনও না কোনও পর্যায়ে আমাদের মায়েদের স্মরণ করতে বাধ্য করে।

বলিউডের ছবিতে বেশ কয়েকটি মা এর চরিত্র যা চলচ্চিত্রের চেয়ে বড় হয়ে উঠেছে । মাতৃ দিবসে বলিউডের ছবিতে কিছু আইকনিক মায়েদের দিকে নজর দেওয়া যাক:

রত্না পাঠক: সাধারণত বলিউড যখনই কোনও বিধবা মাকে চিত্রিত করে, তারা সাদা শাড়ি পরে তাকে নির্ভরশীল মনোভাব এবং সমস্যায় ভরা জীবন দেখায়। কিন্তু তখন রত্না পাঠক তার বাস্তব জীবনের স্বামী নাসিরউদ্দিন শাহের কাছে বিধবা হয়ে জানে তু ইয়া জানে নাতে বিধবা চরিত্রে অভিনয় করেছিলেন, তিনি একটি শক্তিশালী ব্যক্তিত্বের সাথে একটি মায়ের সমস্ত স্ট্রাইওটাইপগুলি ভেঙেছিলেন।কাপুর এন্ড সন্স ছবিতে ফাওয়াদ খান এবং সিদ্ধার্থ মালহোত্রার মায়ের চরিত্রে অভিনয় করার
তিনি কেবল একজন মায়ের সমস্ত ভালবাসা এবং অপরাধবোধই অন্বেষণ করেননি , তিনি এমন একজন স্ত্রীর সঠিক অনুভূতিও পান যা তার স্বামীর দ্বারা প্রতারিত হচ্ছে। তিনি এই ছবিতে একই সাথে হাসিয়েছেন ও কাঁদিয়েছেন ।

ওয়াহিদা রহমান :ছায়াছবির কিছু সিক্যুয়েন্স আমাদের স্মৃতিতে আটকে রয়েছে, এবং একটি ধারা যা আমরা রঙ দে বাসন্তীর সবচেয়ে বেশি স্মরণ করি তা হল ওয়াহিদা রেহমান তার ছেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তার আগের কেরিয়ারে ওয়াহিদা কেবল প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন, কিন্তু বয়স বাড়ার সাথে সাথে তিনি মায়ের চরিত্রে অভিনয় করেছেন ।

রীমা লাগলো : তিনি ৯০ দশকের বাচ্চাদের বলিউডের মা। রীমা বড় সুপারস্টারদের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন যার মধ্যে আছেন সালমান খান এবং শাহরুখ খানের মতো শিল্পীরা ।
তিনিই প্রথম যিনি আমাদের উপলব্ধি করেছিলেন যে একজন মা তার ছেলের বন্ধু হতে পারেন ম্যয়নে প্যার কিয়া ও সাজান ছবিতে তারই প্রকাশ পায়।

নীনা গুপ্তা : তার অভিনয়ের প্রতিভা তাকে চলচ্চিত্রের কয়েকটি উল্লেখযোগ্য চরিত্রে সেরা দিতে সক্ষম করেছে। সম্প্রতি, নীনা গুপ্ত তার অসম্পূর্ণ চরিত্রগুলির নিখুঁত চিত্রায়নের জন্য মন জয় করেছেন। বেশ কয়েকটি সিনেমায় তিনি একটি মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যা বলিউডের একটি মায়ের সমস্ত রীতি বদলেছে। বাধাই হো তে, তিনি একটি 25 বছরের ছেলের গর্ভবতী মা অভিনয় করেছিলেন। শুভ মঙ্গল জায়দা সাবধানে তিনি একটি সমকামী ছেলের মায়ের অভিনয় করেছিলেন। এই ধরনের সাহসী চরিত্রগুলি পর্দায় চিত্রিত করা সহজ নয়, তবুও তিনি অনায়াসেই এটি করেছেন।

সুপ্রিয়া পাঠক : তাঁর বোন রত্নার মতো সুপ্রিয়াও বলিউডের মায়েদের চরিত্রকে নতুনভাবে সংজ্ঞায়িত করেছিলেন। তিনি ওয়াক আপ সিডে রণবীর কাপুরের প্রেমময় এবং যত্নশীল মা চরিত্রে অভিনয় করেন এবং তারপরে তিনি পুরোপুরি নেতিবাচক চরিত্রে রূপান্তরিত হন যেখানে তিনি ২০১৩-এর রাম-লীলাতে দীপিকা পাডুকোনকে মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন।

রাখি গুলজার :মেরে করণ অর্জুন আয়েঙ্গে” এই শব্দগুলি শুনলেই আমাদের যার কথা মনে পড়ে সে হলো রাখি গুলজার , সালমান ও শাহরুখের মতো তারকারা থাকা সত্ত্বেও, রাখি সিনেমার সবচেয়ে স্মরণীয় চরিত্র। তার এই চরিত্রটি বলিউডের চিরসবুজ মায়ের চরিত্র ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 5 / 5. Vote count: 1

No votes so far! Be the first to rate this post.

As you found this post useful...

Follow us on social media!

Likes:
0 0
Views:
132
Article Categories:
BOLLYWOODTop Stories

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com