OTHERS

লকডাউনে দুই তরুণ শিল্পীর যৌথ প্রচেষ্টায় তৈরী হলো এক নতুন গান ”পৃথিবীর মন ভালো নেই”

লকডাউন।বাঙালির অভিধানে নতুন যুক্ত হওয়া এই শব্দটির দৌলতে সবাই যখন গৃহবন্দী, তখন দুই তরুণ শিল্পীর যৌথ প্রচেষ্টায় তৈরী হলো একটি গান- পৃথিবীর মন ভালো নেই।এই গানে একদিক থেকে যেমন উঠে এসেছে বর্তমান বাস্তব পরিস্থিতির করুন চিত্র, অন্যদিকে রয়েছে জীবনে প্রতি গভীর বিশ্বাসের কথা।

বাচিকশিল্পী শুভদীপ চক্রবর্তী-র ভাবনা ও কথার সাথে অনবদ্য সুরের মেলবন্ধন ঘটিয়েছেন সংগীতশিল্পী চিরন্তন ব্যানার্জী।ইতিমধ্যে বেশ কটি বাংলা সিনেমাতে সংগীত পরিচালক হিসেবে সুনাম অর্জন করেছেন চিরন্তন।অন্যদিকে, দীর্ঘদিন আবৃত্তিশিল্প নিয়ে দেশে বিদেশে নতুন ভাবনার কাজ করে চলেছেন শুভদীপ।

WhatsApp Image 2020 05 14 at 4.02.12 PM 1 লকডাউনে  দুই তরুণ শিল্পীর যৌথ প্রচেষ্টায়  তৈরী হলো এক নতুন  গান ''পৃথিবীর মন ভালো নেই"

এই দুই কৃতি শিল্পী শুভদীপ-চিরন্তন জুটির প্রথম কাজে গান গেয়েছেন একদিকে যেমন রূপঙ্কর বাগচী, লোপামুদ্রা মিত্র,জয়তী চক্রবর্তী অন্যদিকে শোভন,অরিত্র, মধুরা, তথাগত, সিসপিয়া সাথে চিরন্তন নিজেও।
গানটির সংগীতায়োজন করেন দেবর্ষি মুখার্জী এবং শব্দগ্রহন করেন দেবজিৎ সেনগুপ্ত ।

এই প্রতিকূল পরিস্থিতিতে শুভদীপ-চিরন্তন এর এই কাজ নিঃসন্দেহে অভিনব কারণ একদিকে এই গান যেমন সমাজের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেবে আত্মবিশ্বাসের বার্তা অন্যদিকে দুই প্রজন্মের শিল্পীদের একসাথে গানের মধ্যে দিয়ে সামিল হওয়ার মধ্যে দিয়ে তৈরী হয়েছে এক প্রীতিপূর্ণ সাংস্কৃতিক মেলবন্ধন।

প্রতিটি শিল্পীর দক্ষতা, সেই সাথে চিরন্তনের সংগীত পরিচালনা শুভদীপ-এর ভাবনা রচনাটিকে ফুটিয়ে তুলেছে যথার্থ ভাবে।আশা করা যায় যে এই লকডাউন-এর সময় তৈরী হওয়া গানটি সকলের ভালোবাসা অর্জন করতে পারবে।এক নতুন পৃথিবী আমরাই তৈরী করতে পারবো- এই বিশ্বাস মানুষের মধ্যে জাগিয়ে তুলবে এই গান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close