প্রেমদিবসে দর্শকদের মুখোমুখি ‘লাভ হেট ধোঁকা’

 

আধুনিকযুগে সিনেমার প্রেক্ষাপটে গুটি গুটি পায়ে দিব্যি জায়গা করে নিচ্ছে থ্রিলার সিনেমা। সিনেমাপ্রেমিরা এখন থ্রিলারমুখী। তবে ধীরে ধীরে টলিউডে থ্রিলারের ধাঁচেও হচ্ছে বদল একইসঙ্গে বদলাচ্ছে মেকিংয়েও। আর তারই রেশে ভ্যালেন্টাইন্স ডে তে মুক্তি পেল পরিচালক চিরঞ্জিত ঘোষালের রোম্যান্টিক সাইকো থ্রিলার ছবি ‘লাভ হেট ধোঁকা’।

এ কাহিনী রুদ্র(রিমন) এবং মেঘনাকে (সঞ্জনা)কেন্দ্র করে । যেখানে তাঁদের জীবনে জড়িয়ে পড়ে কিছু অতীতের স্মৃতি। আর এই স্মৃতির মাঝে রুদ্রর জীবনে আবারও ফিরে আসে তাঁর পুরোনো প্রেমিকা দিয়া (পপি)। আর এই আবহের মধ্যে থাকে খুনের ঘটনা। একদিকে মার্ডার মিস্ট্রি অন্যদিকে ভালোবাসার মুখোমুখি রুদ্র, মেঘনা, দিয়া। এই খুনের ঘটনায় জড়িত কে ? রুদ্রর ভালোবাসায় আপন হবে কে? কেই বা দেবে ধোঁকা? -এ সব কিছুর উত্তর পেতে অবশ্যই দেখতে হবে ‘লাভ হেট ধোঁকা’।
শুত্রুবার দক্ষিণ কলকাতার বিজলী সিনেমাহলে পরিচালক, প্রযোজক সহ কলাকুশলীদের উপস্থিতিতে হয়ে গেল এই ছবির স্ক্রিনিং।

রাণী সতী এন্টারটেনমেন্ট নিবেদিত সত্যনারায়ণ আগরওয়ালা প্রযোজিত এই রোম্যান্টিক সাইকো থ্রিলার ছবির পরদে পরদে রয়েছে সাসপেন্সের ছোঁয়া। পাশাপাশি এই ছবিতে কিছু নতুন মুখ তুলে ধরেছেন পরিচালক চিরঞ্জিত ঘোষাল। যেখানে সঞ্জনা, রিমন এবং পপির মত নতুন জুটিকে দেখতে পাবেন দর্শকেরা। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন রেশমী ভট্টাচার্য, বিশ্বজিত চক্রবর্তী, প্রেমজিৎ মুখার্জী, সুদীপ মুখার্জি, দিগন্ত বাগচি, প্রমুখ। ছবির সংগীতের দায়িত্ব সামলেছেন সুতীর্থ, কবির, রোহন ও রাকেশ এবং ছবিতে গানের জাদু ছড়িয়েছেন নচিকেতা, রূপঙ্কর, কৌশানী, সুতীর্থ, মুন এবং সুজয় ভৌমিক। আফজল আহমেদ খানের কাহিনী অবলম্বনে ছবির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন পরিচালক চিরঞ্জিত ঘোষাল স্বয়ং।
কেমন লাগল সিনেমা:
প্রায় ২ঘন্টা ১০মিনিটের এই ছবিতে এক অভিনব রোম্যান্টিক সাইকো থ্রিলার গল্পের সাথে পরিচিত হবে দর্শকেরা যা এক কথায় অনবদ্য। একইসঙ্গে কলকাতা ,ঝাড়খন্ড, আসানসোল এবং ইন্দোনেশিয়ার বালিতে হয়েছে এই ছবির শ্যুটিং। ছবির দৃশ্যায়নে তা প্রতিফলিত হয়েছে অসাধারণ। একইসঙ্গে সিনেমাটোগ্রাফার সৌরভ সরকারের দুর্দান্ত সিনেমাটোগ্রাফি দর্শকদের ছবির শেষ পর্যন্ত ধরে রাখতে সাহায্য করেছে। অন্যদিকে অভিনয় প্রসঙ্গে বলতে গেলে নবাগতদের অভিনয়ের ক্ষেত্রে আরো যত্নশীল হওয়া প্রয়োজন ছিল।

এদিন নিজের প্রথম বাংলা ছবি ‘লাভ হেট ধোঁকা’-র স্ক্রিনিং সম্পর্কে পরিচালক চিরঞ্জিত ঘোষাল জানান, “এ ধরণের গল্প দর্শকেরা এর আগে কখনো দেখেননি। একইসঙ্গে এখানে আমি নতুন নতুন ছেলেমেয়েদের নিয়ে কাজ করেছি। ছবির মাধ্যমে নতুনদের সুযোগ করে দেওয়া এটা আমার কাছে রীতিমত চ্যালেঞ্জ ছিল।”

এমনিতে ডিজে হিসাবে প্রতিষ্ঠিত তিনি। এই প্রথম অভিনয় জীবনে হাতেখড়ি তাঁর। নিজের অভিনীত ছবি সম্পর্কে নবাগত অভিনেতা রিমন জানান, “বরাবরই আমার অভিনেতা হওয়ায় ইচ্ছে ছিল। খুবই এক্সসাইটেড। আশাকরি এই সিনেমা এবং একইসঙ্গে আমার অভিনয় দর্শকদের খুব ভালো লাগবে ।”

অপরদিকে এই সিনেমায় ‘মেঘনা’ চরিত্রে নবাগতা অভিনেত্রী সঞ্জনা বলেন, ” আমি অপেক্ষায় ছিলাম
আজকের এই দিনটির জন্য। আমরা প্রত্যেকেই
নিজের বেস্টটা দেওয়ার চেষ্টা করছি। ভবিষ্যতে আরো ভালো কাজ করতে চাই।”

“এই ছবি ঘিরে আমাদের অনেক এক্সপেক্টেশন আছে। আশাকরি দর্শকদের এক অন্য ধরনের গল্প উপহার দিতে পেরেছি”-এদিন ছবির স্ক্রিনিং সম্পর্কে এমনই মন্তব্য করেন নবাগতা অভিনেত্রী পপি ।

এই ছবিতে এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী রেশমি ভট্টাচার্য। ছবি সম্পর্কে তিনি জানান, “চিরাচরিত গল্প থেকে সরে এক ভিন্ন স্বাদের গল্প উপভোগ করতে পারবে দর্শকেরা।”

একদিকে নতুন পরিচালক অন্যদিকে ছবিতে রয়েছে নতুন মুখের সারি। এই ছবি সম্পর্কে এদিন প্রযোজক সত্যনারায়ণ আগরওয়ালা বলেন,” চিরঞ্জিত খুবই ট্যালেনটেন্ড ছেলে। এখানে প্রত্যেকেই খুব পরিশ্রম করেছে। একজন প্রযোজক হিসাবে নতুন নতুন প্রতিভাবনদের সুযোগ করে দেওয়া আমার কর্তব্য বলে মনে করি।”

খুন, ভালোবাসা, ধোঁকা -সবকিছুরই মিশেলে দর্শকদের কতটা মন জয় করতে সক্ষম রোম্যান্টিক সাইকো থ্রিলার সিনেমা ‘লাভ হেট ধোঁকা’, সেটাই এখন দেখার!

 
Likes:
0 0
Views:
143
Article Categories:
OTHERS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com