বলিউডের ভাইজান সালমানের প্রথম সম্মানী মাত্র কত টাকা ছিল? জানলে অবাক হবেন

হিন্দি চলচ্চিত্রের মহাতারকা সালমান খান, যাঁকে বলিউড সুলতান, বলিউড ভাইজান, বলিউড টাইগার কত নামেই না ডাকা হয়। খাঁটি ও বড় হৃদয়ের মানুষ হিসেবে ভারত তো বটেই, বিশ্বেও সমান পরিচিতি তাঁর।

‘তেরে নাম’ অভিনেতা বৃহস্পতিবার তাঁর ৫৩তম জন্মদিন উদযাপন করেছেন। চলচ্চিত্র অঙ্গনের সবাই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। শুভকামনা করেছেন অসংখ্য ভক্ত-অনুরাগী।

ভারতীয় সিনেমায় ব্যবসাসফল অভিনেতাদের অন্যতম ‘দাবাং’ তারকা সালমান। তাঁর প্রায় প্রতিটি সিনেমাই বক্স অফিস সংগ্রহে ‘হিট বিজনেস’ করে। বক্স অফিসে এমনই যে তার পূর্বানুমান করা মুশকিল। কিন্তু সালমানের খুব কম সিনেমাই আছে, যেগুলো ব্যবসা করতে ব্যর্থ হয়েছে। শুনে পাঠক বিস্মিত হবেন, এই তারকা প্রথম সম্মানী হিসেবে খুবই কম অর্থ পেয়েছিলেন।

হ্যাঁ, অবিশ্বাস্য মনে হচ্ছে? সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে ‘প্রেম রতন ধন পায়ো’ অভিনেতা বলেছেন, ‘যত দূর মনে পড়ে, আমার প্রথম সম্মানী ছিল ৭৫ রুপি। তাজ হোটেলে আমি নেচেছিলাম। আমার এক বন্ধু সেখানে নেচেছিল, আর মজা করে আমাকেও নিয়ে গিয়েছিল।’

সালমান আরো বলেন, “তারপর সেই সম্মানী বেড়ে হলো ৭৫০ রুপি (কোমলপানীয় চম্পা কোলা ব্র্যান্ডে নেচেছিলেন)। এরপর দীর্ঘদিন দেড় হাজার রুপি করে পেতাম। ‘ম্যায়নে পিয়া কিয়া’ ছবির জন্য পেলাম ৩১ হাজার রুপি, অবশ্য পরে তা বেড়ে ৭৫ হাজার রুপি হয়েছিল।”

‘হাম আপকে হ্যায় কৌন’, ‘পার্টনার’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘সুলতান’, ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘চোরি চোরি চুপকে চুপকে’সহ অসংখ্য সফল সিনেমা আছে সালমানের ঝুলিতে। হিন্দি চলচ্চিত্র অঙ্গনে অন্যতম শীর্ষতম অভিনেতা তিনি। বিশ্বব্যাপী তাঁর রয়েছে অগণিত ভক্ত ও অনুরাগী।

আয়ে ফোর্বস সাময়িকীর তালিকায় বহুবার অন্যতম শীর্ষ অভিনেতা হয়েছেন সালমান।

অগণিত মানুষের ভালোবাসা পেয়েছেন সালমান খান। এ প্রসঙ্গে সম্প্রতি সালমান বলেছেন, ‘একমাত্র এ কারণেই আমি খুব সুখী। তারকাখ্যাতি এই পথেই আসে—দীর্ঘদিন ধরে আমি কাজ করছি, যে ভালোবাসা ও সম্মান মানুষের কাছ থেকে পেয়েছি, তাতে সত্যিই আমি খুশি। আমার ওপর মানুষের বিশ্বাস আছে, আস্থার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই হতে পারে না।’

নতুন বছরে আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ দিয়ে রুপালি পর্দা কাঁপাবেন সালমান খান। এ ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ। এতে আরো অভিনয় করেছেন দিশা পাটানি, টাবু, সুনীল গ্রোভার, নোরা ফাতেহি, জ্যাকি শ্রফসহ অন্যরা। আগামী ঈদে পর্দায় উঠবে ছবিটি।

 
Likes:
0 0
Views:
550
Article Categories:
BOLLYWOODTop Stories

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com