অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের সঙ্গে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের একসময়ের প্রেম, সম্পর্কের কথা প্রায় অনেকেরই জানা। তবে বিচ্ছেদের পর সেভাবে আর স্বস্তিকাকে সৃজিতের ছবিতে দেখা যায়নি। তবে দীর্ঘ কয়েক বছর পর আবারও পরিচালক সৃজিত মুখোপাধ্য়ায়ের ছবি শাহজাহান রিজেন্সিতে দেখা যাবে স্বস্তিকাকে।

সময়ের  সঙ্গে হয়ত সবকিছুই ঠিক হয়ে যায়, সব ক্ষতই অনেকটা ম্লান হয়ে যায়। তেমনই সৃজিত-স্বস্তিকার সম্পর্কটা এখন বন্ধুত্বপূর্ণ। আর সেকারণেই হয়ত সৃজিতের ছবিতে এভাবে কাজ করতে পারছেন তাঁর ‘ভেবলি’ (স্বস্তিকা)। ‘শাহজাহান রিজেন্সি’ ছবিতে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের সঙ্গে একটি ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যাবে স্বস্তিকাকে।

অনির্বাণের নিজের গলায় গাওয়া ‘কিচ্ছু পাইনি আমি’ গানে দেখা গেছে সেই ঘনিষ্ঠ দৃশ্যের কিছু ঝলক। তবে পরিচালক সৃজিতের সামনে তাঁরই প্রাক্তন স্বস্তিকার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে কি অস্বস্তিতে পরেছিলেন অনির্বাণ? প্রশ্নটা এসেই যায়। সম্প্রতি একটি টক শোয়ে এসে বিষয়টি নিজেই খোলসা করলেন পরিচালক।


পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানালেন, ”স্বস্তিকার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করার আগে বারবার আমার দিকে আরচোখে দেখছিল অনির্বাণ। যেন অনির্বাণের বলতে চাইছিল, আমার কিছু করার নেই, চিত্রনাট্য তোমারই (সৃজিত মুখোপাধ্যায়) লেখা। ”

পরিচালকের মুখে এমন কথা শুনে হেসেই ফেললেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। বিষয়টা জানা ছিল না স্বস্তিকারও। তিনিও পাল্টা প্রশ্ন করে বসলেন, কী রে তাই নাকি? আমি তো বুঝিনি। প্রসঙ্গত।

আগামী ১৮ জানুয়ারি মুক্তি পেতে চলেছে সৃজিত মুখোপাধ্যায়ের এই ‘শাহজাহান রিজেন্সি’ ছবিটি। প্রসঙ্গত এই ছবিতে শুধু সৃজিত নয়, প্রাক্তন পরমব্রত চট্টোপাধ্য়ায়ের সঙ্গেও একসঙ্গে কাজ করেছেন স্বস্তিকা।