অমৃতা মুখার্জীর কবিতার বই ‘অচেনা আকাশ’ প্রকাশ

ডঃ অমৃতা মুখার্জী, উঃ আমেরিকার ফ্লোরিডা নিবাসী একজন চিকিৎসক, যিনি বাস্তুহারা মানুষদের সেবায় নিহিত। তিনি ভারতের বিখ্যাত শান্তিনিকেতন এর বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে নব্বুই-এর দশকে উদ্ভিদবিদ্যা ও জৈবরসায়ন নিয়ে স্নাতক হন। এরপর আমেরিকার ওয়াশিংটন ডিসি-র জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকনলজি(মূল) নিয়ে স্নাতকত্তরে উত্তীর্ণ হন স্কুল অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্স বিভাগে ।

ডঃঅমৃতা মুখার্জী ওয়াল্টার রিড সেনা গবেষণা কেন্দ্রে শিগেলা ভ্যাকসিন প্রজেক্টে গবেষণা করেন। তিনি ১৯৯৬-এ তাউ বেটা পি ফেলোশিপ ,২০০৮-এ লেভি বার্ণেট রিসার্চ অ্যাওয়ার্ড এবং ২০১৫ -তে ন্যাশনাল হেল্থ সার্ভিস স্কলার সম্মান অর্জন করেন২০০৮ সালে তিনি নোভা সাউথ ইস্টার্ন ইউনিভর্সিটি নসুকম থেকে চিকিৎসক হিসাবে আত্মপ্রকাশ করেন।

গত বছর ডঃ অমৃতার ৬টি বই প্রকাশিত হয়েছে, যার সবকটিই অ্যামাজনে বহুল সমাদৃত তালিকায় স্থানপ্রাপ্ত। গল্পগুলি মূলতঃ ইংরাজী এবং কবিতার বইগুলি বাংলায় প্রকাশিত।তাঁর লেখা ফিকশন গুলি- ‘হাউসওয়াইফ’,’ফেনম্যান’স প্রমিস’,’ম্যাজিক সিটি ওয়াসিংটন পর্ব-১ ও পর্ব-২’ পাঠকদের বহু প্রশংসা কুড়িয়েছে।সম্প্রতি ‘হাউসওয়াইফ‘ অবলম্বনে একটি পূর্ণদৈর্ঘ্যের বাংলা চলচ্চিত্র নির্মাণের পথে। যার মূল চরিত্রায়ণে রয়েছেন বিখ্যাত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ডঃ মুখার্জীর প্রথম কবিতার বই ‘এক আকাশ কবিতা’একটি মিউজিক ভিডিও হিসাবেও প্রকাশ পেয়েছে। বর্তমানে তিনি ‘লভিং রঞ্জন‘ নামে একটি ঊর্দু কবিতার সংকলনে ব্যস্ত।
সোমবার কলকাতার একটি হোটেলে ডঃ অমৃতা মুখার্জীর নতুন কবিতার বই ‘অচেনা আকাশ‘-এর অনুষ্ঠানিক প্রকাশ ঘটলো।বই প্রকাশটিতে লেখিকাসহ উপস্থিত ছিলেন কবি শ্রীজাত ও সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্রঅচেনা আকাশ‘ বইটিতে ইংরাজি ও বাংলা কবিতা মিলিয়ে ভিন্ন স্বাদের ১৪টি কবিতারয়েছে।কবিতাগুলো পাঠকদের ভালো লাগবে বলে আশা করা যায়।বইটি প্রকাশিত হয়েছে দে পাবলিকেশনস থেকে।বইটির মূল্য ১০০ টাকা।বইটি এবারের বইমেলাতে পাওয়া যাবে।এছাড়া অমৃতা মুখার্জীর সব বই Amazon.in এ পাওয়া যাবে

 
Likes:
0 0
Views:
222
Article Categories:
Books

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com