বলিউড থেকে পিছিয়ে নেই বাংলা সিনেমা : পূজা বন্দ্যোপাধ্যায়

আর কিছুদিন পরই মুক্তি পাচ্ছে কলকাতার জনপ্রিয় নায়িকা পূজা বন্দ্যোপাধ্যায় অভিনীত ‘হইচই আনলিমিটেড’। ছয় বছর পর নায়ক দেবের সঙ্গে জুটি বেঁধেছেন পূজা। তিনি বলেছেন, বলিউড বা ভারতের দক্ষিণী ছবি থেকে কোনো অংশে পিছিয়ে নেই বাংলা সিনেমা।

এক সাক্ষাৎকারে পূজা বলেছেন, যে কাজ করতে তিনি ভালোবাসেন তাঁর ভাষা পাল্টে দিলেও কাজ পাল্টে যাবে না। তাঁর কাছে বাংলা ইন্ডাস্ট্রি আর বলিউড ইন্ডাস্ট্রি বলে আলাদা কিছু অর্থ করে না।

‘তবে একটা কথা বলতে পারি, আজকের বাংলা সিনেমা কোনো অংশেই বলিউড বা দক্ষিণী সিনেমার চেয়ে কম নয়। বলিউডের চেয়ে দক্ষিণী ছবির বাজেট বেশি। এরপর বলিউড। তারপর কলকাতা ইন্ডাস্ট্রির বাজেট। আমাদের গর্ব করা উচিত, ১০০ কোটির সিনেমাকে আমরা ছোট বাজেটে এনে দাঁড় করাতে পারছি। বলিউডকে এত কম বাজেট দিলে ওরা শুটিংও করতে পারবে না’, বলেন পূজা।

ছয় বছর আগে দ্বিতীয় কিস্তির ‘চ্যালেঞ্জ’ ছবিতে দেবের সঙ্গে দেখা গিয়েছিল। আর এবার ‘হইচই আনলিমিটেড’। তো, দেবের সঙ্গে কাজ করতে কেমন লাগল? পূজা বলেন, ‘ভালোই লাগল। আমাদের কমবেশি যোগাযোগ ছিল। দেব নিজের প্রযোজনা প্রতিষ্ঠান শুরু করল। তারপর ছবি হলো। বন্ধু হিসেবে সত্যিই দারুণ লাগছে যে, ও ভালো কিছু করছে। এবার যখন কাজ করলাম, সহ-অভিনেতার চাইতেও বেশি পেয়েছি প্রযোজক হিসেবে।’

হইচই আনলিমিটেডের অনেকখানি শুটিং হয়েছে উজবেকিস্তানে। সেখানে শুটিংয়ের অভিজ্ঞতা কেমন? ‘অসাধারণ। আমার মনে হয় ভারতীয় ছবি এই প্রথমবার উজবেকিস্তান গিয়েছে শুটিং করতে। কিন্তু জায়গাটা ঠিক শুটিং-বান্ধব নয়। মানুষজন অতটা পছন্দ করছিল না শুটিংয়ের বিষয়টা’, বলেন এ টালিউড সুন্দরী।

অভিনয় জগতে এলেন কীভাবে? পূজা বলেন, অভিনেত্রী হওয়ার জন্যই তিনি জন্মেছিলেন। অভিনয়ে কে প্রেরণা? পূজার উত্তর, ‘শ্রীদেবী। উনি ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন এবং নিজেকে প্রমাণ করেছেন। মাধুরী দীক্ষিতও দুর্দান্ত অভিনেত্রী। তবে শ্রীদেবীকে আমার ব্যক্তিগতভাবে খুব ভালো লাগে। শ্রীদেবী খুব ভালো কমেডি করেছেন, একটা মেয়ের জন্য যা খুব শক্ত। শ্রীদেবী আর জুহি চাওলা ছাড়া ভালো কমেডি কেউ করেনি। শ্রীদেবীর মতো একজন হট, সুন্দরী অভিনেত্রী হঠাৎ এভাবে চলে যাওয়ায় ইন্ডাস্ট্রির অনেক বড় ক্ষতি হয়েছে। তবে এ কথাও বলব, তিনি চিরকালই আমার আদর্শ।’

বলিউড সুপারস্টার সালমান খানের বিগ বসের পূজা বন্দ্যোপাধ্যায় আর কলকাতার পূজা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে একটা দ্বন্দ্ব তৈরি হয়েছে। অনেকে মনে করছেন কলকাতার পূজাকে। এ নিয়ে প্রশ্ন করা হলে পূজা বলেন, ‘হ্যাঁ, আমি কখনো বিগ বসে যাইনি আর মনেও হয় না কোনোদিন যেতে পারব।’

কিন্তু কেন? ‘আমি কখনো পারব না বিগ বসের বাড়িতে গিয়ে থাকতে। আমার তো উজবেকিস্তান গিয়েই মনে হচ্ছিল কখন বাড়ি যাব! নিজের বাড়ি ছাড়া বেশিদিন কোথাও থাকতে পারি না। নিজের বাড়ি ছাড়া কোথাও ঘুমাতেও পারি না। আমি কোনো বন্ধুর বাড়িতেও থাকি না’, বলেন পূজা।

অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত ‘হইচই আনলিমিটেড’ মুক্তি পাবে আগামী ১২ অক্টোবর।

 

সূত্র : এনডিটিভি

 
Likes:
0 0
Views:
343
Article Categories:
Tollywood News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

PHP Code Snippets Powered By : XYZScripts.com