October 23, 2018
Breaking News
  • Home
  • INTERVIEW
  • ” আমার শখ অভিনয় , আহ্লাদও অভিনয় “:পায়েল চক্রবর্তী

” আমার শখ অভিনয় , আহ্লাদও অভিনয় “:পায়েল চক্রবর্তী

By on June 9, 2018 0 1019 Views

সমরেশ বসু-র উপন্যাস ‘রূপায়ন’।সেই উপন্যাস অবলম্বনে সন্ধ্যা সাত টার স্লটে আকাশ আট এর ‘এক মাসের সাহিত্য ‘র কাহিনি জমে উঠেছে ।’রূপায়ন’ -এ মুখ্য চরিত্রে অভিনয় করছেন পায়েল চক্রবর্তী । বারুইপুরের রাজবাড়ীতে চলছিল শুটিং । শুটিং এর মাঝেই কথা বললেন আমাদের প্রতিনিধি রামিজ আলি আহমেদ এর সঙ্গে ।
প্র:অভিনয়ে এলেন কিভাবে ? পায়েল :আমি ছোট থেকেই ভরতনট্যম নাচ করতাম । সেখান থেকেই একটা নাটকের দলে ঢোকা । তারপর একটা ছবিতে জুনিয়র আর্টিস্টের কাজ পাই । সেখান থেকেই শুরু ।

 

 

 

প্র:পড়াশুনো ?

পায়েল: আমি বেসিক্যালি নৈহাটির মেয়ে । স্কুলিং প্রফুল্ল সেন গার্লস হাই স্কুল থেকে । তারপর ঋষি বঙ্কিম চন্দ্র কলেজ থেকে স্নাতক ।

প্র:এখন পর্যন্ত কি কি কাজ করেছেন এবং করছেন ?

পায়েল :আমি প্রথম লিড ক্যারেক্টের করেছিলাম ‘আরো একটি কাহিনি ‘ ছবিতে । পরিচালক ছিলেন আলোক রায় । আমার বিপরীতে ছিলেন অভিরাজ । সম্প্রতি দুটো হিন্দি প্রোজেক্টে কাজ করলাম । কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘ককপিট’ এবং রবি কিণাগির ‘জিও বাংলা’ তেও কাজ করেছি । মুক্তির অপেক্ষায় রয়েছে অনিন্দ্য সরকার এর একটি শর্টফিল্ম , শঙ্কর রায়ের ফিচার ‘কেলো’ তে । ওখানে আমি প্যারালাল লিড করলাম । এছাড়াও আছে বন্যি বিকাশ বন্দ্যোপাধ্যায় এর একটি ফিচার । ওখানে আমি রুদ্রনীল ঘোষের বিপরীতে আছি । এছাড়া আমার কেরিয়ারে একটা উল্লেখযোগ্য কাজ হতে চলেছে প্রিয়াঙ্কা চোপড়ার প্রোডাকশন হাউস থেকে ‘নলিনী’ বলে যে ছবিটা হচ্ছে ওখানে আমি চার বোনের মধ্যে আমি একজন । ছবিটির পরিচালনা করছেন উজ্জ্বল চট্টোপাধ্যায় । আরেকটি বেশ ব্যতিক্রমী এবং চ্যালেঞ্জিং চরিত্রে আমি অভিনয় করবো । ছবির কাহিনি হিজড়ে দের নিয়ে আর আমি ওখানে প্রধান হিজরের চরিত্রটা করবো । ছবিটি পরিচালনা করবেন মুক্ত যিনি নিজে ওই সম্প্রদায়ের । আর এই মুহূর্তে তো আকাশ আটের ‘এক মাসের সেরা সাহিত্য’ র কাজ চলছে । আমার চরিত্রের নাম নীরা । পরিচালনা করছেন সুদীপ্ত ঘটক । ১ জুন থেকে টেলিকাস্ট শুরু হয়েছে ।

প্র:নীরার চরিত্র টা করতে কেমন লাগছে ?

পায়েল :নীরার চরিত্র টার অনেকরকম শেডস আছে ।চরিত্রটা করে অভীনয়ের অনেক খুটি নাটি শিখছি ।

প্র:আপনি তো নাটকও করেন ?

পায়েল:হ্যাঁ । আমি ‘আভাস’ নাট্য দলের সঙ্গে যুক্ত। আমাদের নির্দেশক শেখার দা(শেখর সমাদ্দার ) আমার উপর একটু রেগে আছেন আমি নাটকে ঠিক ঠাক সময় দিতে পারছি না বলে ।

প্র:এত ব্যস্ততার মাঝে সংসারে কতটা সময় দিতে পারেন ?

পায়েল: (হেসে ) সময় তো একদমই দিতে পারি না ।তবে সময় পেলে পরিবারের সঙ্গে সময় কাটতেই পছন্দ করি ।

প্র:বাড়ির কাজ কতটা করেন ?

পায়েল :সময় পেলে বাড়ির সব কাজই করি ।

প্র:নিজের শখ আহ্লাদ ?

পায়েল:শখ অভিনয় , আহ্লাদও অভিনয় ।

 

প্র:ঘুরতে কতটা ভালোবাসেন ?

পায়েল : খুব ভালোবাসি। পাহাড় আমার খুব প্রিয় ।

প্র:পারিবারিক মানুষ হিসাবে নিজেকে দশে কত দেবেন ?

পায়েল:সেটা তো আমার পরিবার বলবে । সাক্ষাৎকার পর্ব শেষ হতেই পায়েল ছুটলেন শট দিতে । বললেন এবার ফ্রি হতে রাত ৯.২৮।আমাদের প্যাক আপ ওই সময় ।

P.c : Bulan Ghosh

 
Leave a comment

Your email address will not be published. Required fields are marked *